BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

লকডাউনে বাতিল বিমানের টিকিটের পুরো টাকা ফেরাতে হবে সংস্থাগুলিকে, সুপ্রিম কোর্টে জানাল কেন্দ্র

Published by: Abhisek Rakshit |    Posted: September 6, 2020 10:48 pm|    Updated: September 6, 2020 11:56 pm

Full Refund Must For Air Tickets Booked In Lockdown: Centre In Top Court

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ ‌কিছুটা স্বস্তিতে সাধারণ মানুষ। লকডাউনে বাতিল হওয়া বিমানের টিকিটের পুরো টাকাই যাত্রীদের ফেরত দিতে হবে। সুপ্রিম কোর্টে এই সংক্রান্ত মামলার শুনানিতে এমনটাই জানাল কেন্দ্রীয় সরকার। তবে কোনও বিমানসংস্থা যদি টাকা ফেরত না দিতে পারে, সেক্ষেত্রে আগামী ৩১ মার্চ পর্যন্ত ওই দামের টিকিটে সফর করতে পারবেন ওই যাত্রী। এমনকী চাইলে ওই দামের টিকিট তিনি অন্য কাউকে দিতেও পারেন। যাতে ওই ব্যক্তি বিমানে সফর করতে পারেন। শনিবার এমনই সুবিধা দেওয়ার কথা শীর্ষ আদালতে জানিয়েছে কেন্দ্র।

[আরও পড়ুন:‌ বেহাল অর্থনীতির জন্য ভগবানকে দায়ী করা হিন্দুত্বের অপমান, নির্মলাকে তোপ শিব সেনার]

গত ২৫ মার্চ করোনা সংক্রমণ রুখতে আচমকাই দেশজুড়ে জারি হয় লকডাউন। বাতিল হয় আন্তর্জাতিক–ঘরোয়া সমস্ত উড়ান। আগে থেকে কেটে রাখা টিকিট কিংবা পরবর্তীতে ঘরে ফেরার জন্য অনেকেই টিকিট কেটেছিলেন। কিন্তু বাতিল হয়ে যায় সেই টিকিট। এরপরই ২৫ মার্চ থেকে ৩ মে পর্যন্ত বাতিল বিমানের টিকিটের পুরো টাকা ফেরত পাওয়ার দাবি জানান যাত্রীরা। সেই মামলা গড়ায় সুপ্রিম কোর্ট পর্যন্ত। দায়ের হয় পিটিশন। সেই পিটিশনের শুনানিতেই কেন্দ্র একথা জানায়।

[আরও পড়ুন:‌ বাজারে এল‌ নতুন বৈদ্যুতিক বাইক, চালাতে পারবেন বিনা লাইসেন্সেই, দামও সাধ্যের মধ্যে]

এদিন কেন্দ্রের তরফ থেকে বলা হয়েছে, ‘‌‘‌২৫ মার্চ থেকে ৩ মে পর্যন্ত বাতিল বিমানের পুরো টাকাটাই যাত্রীকে ফেরত দেবে বিমানসংস্থাগুলো। কোনও বিমানসংস্থা সেই টাকা ফেরাতে অপারগ হলে, ওই দামের টিকিটে ২০২১ সালের মার্চ মাস পর্যন্ত যেকোনও দিন যাত্রা করা যাবে। চাইলে কোনও যাত্রী সেই দামের টিকিট অন্য কাউকে দিয়েও দিতে পারে।’‌’ আর কেন্দ্রের এই সিদ্ধান্তের ফলেই স্বস্তিতে সাধারণ মানু্ষ। কারণ আগে থেকেই টিকিট কেটে রাখায় বিপাকে পড়েছিলেন অনেকেই।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে