BREAKING NEWS

৮ অগ্রহায়ণ  ১৪২৭  বুধবার ২৫ নভেম্বর ২০২০ 

Advertisement

‘ভারতে লাভ জেহাদ ছড়াতে টাকা দিচ্ছে আরবের দেশগুলি’, বিতর্কিত মন্তব্য সাধ্বী প্রাচীর

Published by: Soumya Mukherjee |    Posted: November 7, 2020 7:03 pm|    Updated: November 7, 2020 7:03 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্রাহ্মণ, বৈশ্য ও শূদ্র মেয়েদের লাভ জেহাদের শিকার বানানো হলে ১০ থেকে ২৫ লক্ষ টাকা পর্যন্ত দেওয়া হচ্ছে। ভারতে লাভ জেহাদ ছড়ানোর জন্য এই সমস্ত টাকা পাঠানো হচ্ছে আরব দেশগুলি থেকে। লাভ জেহাদের বাড়বাড়ন্ত নিয়ে মন্তব্য করতে গিয়ে এই অভিযোগই করলেন বিশ্ব হিন্দু পরিষদ (VHP) -এর ফায়ারব্র্যান্ড নেত্রী সাধ্বী প্রাচী।

সম্প্রতি একটি ধর্মীয় সভায় বক্তব্য রাখতে গিয়ে লাভ জেহাদ-সহ বিভিন্ন বিতর্কিত বিষয় নিয়ে মন্তব্য করেন সাধ্বী প্রাচী (Sadhvi Prachi)। লাভ জেহাদ (love jihad) সম্পর্কে বলতে গিয়ে আরব দেশগুলির দিকে অভিযোগের আঙুল তোলেন তিনি। এপ্রসঙ্গে তিনি বলেন, ‘ভারতে লাভ জেহাদ ছড়ানোর জন্য আরব দেশগুলি থেকে টাকা পাঠানো হচ্ছে। ব্রাহ্মণ, বৈশ্য ও শূদ্র সম্প্রদায়ের মেয়েদের ফুঁসলে সম্পর্ক স্থাপন করতে পারলে ভারতীয় মুসলিমদের ১০ থেকে ২৫ লক্ষ টাকা পর্যন্ত দিচ্ছে তারা। তাই আমি মনে করি লাভ জেহাদের ঘটনায় যারা অভিযুক্ত তাদের সর্বসমক্ষে ফাঁসিতে ঝুলিয়ে হত্যা করা উচিত।’ লাভ জেহাদের পাশাপাশি মথুরার নন্দবাবা মন্দিরে নমাজ পড়ার বিষয়েও মন্তব্য করেছেন বিশ্ব হিন্দু পরিষদের এই নেত্রী। নন্দবাবা মন্দিরে নমাজ পড়ার প্রতিবাদ হিসেবে লখনউের মসজিদে তিনি হোমযজ্ঞ করবেন বলেও জানান।

[আরও পড়ুন: মেয়াদ শেষের আগেই দুর্নীতিগ্রস্ত পঞ্চায়েত সদস্যদের সরাতে পারবে গ্রামবাসীরা! আইন হরিয়ানায়]

এদিকে লাভ জেহাদের বিষয়ে সাধ্বী প্রাচীর এই মন্তব্যের পরেই বিতর্ক তৈরি হয়েছে। তাঁর মন্তব্যের সমালোচনা করেছেন ভারতের সাধুসন্তদের সবচেয়ে বড় সংগঠন অখিল ভারতীয় আখড়া পরিষদ (Akhil Bharatiya Akhara Parishad)। এপ্রসঙ্গে ওই সংগঠনের প্রধান মহন্ত নরেন্দ্র গিরি বলেন, ‘সাধ্বী প্রাচীর উচিত এই ধরনের প্ররোচনামূলক মন্তব্য করা থেকে বিরত থাকা। তবে কোনও ঘটনা ঘটলে তার প্রতিক্রিয়া তো হবেই।’

[আরও পড়ুন: গর্ভেই ‘সংস্কারী’ হয়ে উঠবে শিশু! নয়া থেরাপি শুরু বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের হাসপাতালে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement