১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

পাপোশ হয়ে আমাজনে বিকোচ্ছে জাতীয় পতাকা, ক্ষুব্ধ দেশবাসী

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 6, 2017 2:18 pm|    Updated: January 6, 2017 2:18 pm

Furor after amazon starts selling Indian Flag Doormat

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অনলাইনে সাজানো আছে হরেক রকমের পাপোশ। তাতে আঁকা দেব-দেবীর ছবি। ফলে দেশবাসীর একাংশের বয়কটের মুখে পড়েছিস ই-কমার্স সাইট আমাজন। ফের ঘটল সে ঘটনা। আবারও ভারতের জাতীয় পতাকা পাপোশ হয়ে বিকোল এই সাইটে।

আমাজন কানাডার বিক্রির তালিকায় দেখা গেল এই পাপোশ। পাপোশ খুঁজতে গিয়ে অনেকেই দেখেন, বিভিন্নরকম পাপোশে ভারতের জাতীয় পতাকা আঁকা। প্রকাশ্যেই বিকোচ্ছে সেগুলি। ঘটনা নজরে আসা মাত্র তীব্র প্রতিবাদ দেখা দিয়েছে নেটদুনিয়ায়। অবমাননাকর এই ধরনের বেচাকেনা বন্ধ করতে চালু হয়েছে অনলাইন পিটিশন।

story_010617113045

গতবছরও একই ভাবে বিভিন্ন হিন্দু দেবদেবীর ছবি আঁকা পাপোশ বিক্রি হয়েছিল এই অনলাইন সাইটে। সেক্ষেত্রে সংস্থার সাফাই ছিল, যে কেউ বিক্রির জন্য সাইটে কোনও প্রোডাক্টের ছবি আপলোড করতে পারেন। থার্ড পার্টি যুক্ত থাকায় তা সরাসরি আমাজনের নজরে আসে না। চোখ পড়া মাত্র তা রুখতে ব্যবস্থা নেওয়া হবে বলে আশ্বাস দিয়েছিল সংস্থাটি। কিন্তু আবারও এ ঘটনা ঘটায় সংস্থার দায়িত্বজ্ঞানই প্রশ্নের মুখে পড়ছে। একই সাফাই দিয়ে বারবার এই দায় যে সংস্থাটি এড়াতে পারে না, এমন মতই জোরদার হচ্ছে নেটদুনিয়ায়। সাইটে কী বিক্রি হচ্ছে তা কেন সংস্থার গোচরে থাকছে না, সে প্রশ্নও উঠছে।

এই ঘটনা নিয়ে শোরগোল পড়ামাত্র এখন ওই পাপোশ আর পাওয়া যাচ্ছে না বলে জানানো হচ্ছে। যদিও কখনও কখনও সে বিজ্ঞাপন এখনও চোখে পড়ছে। এদিকে শুধু পাপোশ তুলে নেওয়াই নয়, দেশ ও জাতির অপমানের জন্য সংস্থা যেন ক্ষমা চায়, এ দাবিই তুলেছেন দেশবাসী।

পাপোশে ভগবানের ছবি, বয়কটের মুখে আমাজন

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে