BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

নারকীয়! পরপর চারবার অ্যাসিড হামলার শিকার নির্যাতিতা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 2, 2017 11:18 am|    Updated: September 12, 2020 12:14 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চারমাসের ব্যবধানে দু’বার, সব মিলিয়ে চারবার অ্যাসিড হামলার শিকার হলেন উত্তরপ্রদেশের এক মহিলা। শনিবার রাতে আলিগঞ্জে একটি হস্টেলের কাছে ওই মহিলার ওপর চতুর্থবার অ্যাসিড হামলা হয়। তবে এই ঘটনায় এখনও পর্যন্ত থানায় কোনও অভিযোগ দায়ের হয়নি।

[GST-র জের, চলন্ত ট্রেনেই যাত্রীদের কাছে অতিরিক্ত টাকা আদায় টিটিই-র]

জানা গিয়েছে, বছর পঁয়তাল্লিশের ওই মহিলার বাড়ি উত্তরপ্রদেশের রায়বরেলিতে। লখনউয়ের একটি ক্যাফেতে চাকরি করেন তিনি। শহরের অলিগঞ্জ এলাকার একটি হস্টেলে থাকেন। শনিবার রাতে হস্টেলের বাইরে একটি হ্যাডপাম্প থেকে জল নিতে গিয়েছিলেন ওই মহিলা। সেসময় কেউ এসে তাঁর মুখে অ্যাসিড ছুড়ে দেয়। ঘটনার পর স্থানীয় বাসিন্দারাই ওই মহিলাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। হাসপাতাল সূত্রে খবর, অ্যাসিডে ওই মহিলার মুখ ও ঘাড় পুড়ে গিয়েছে। তবে তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল।

[৮ বছরে বিয়ে, ডাক্তারির প্রবেশিকায় নজির কৃষক-জায়ার]

এরআগে গত মার্চ থেকে লখনউ থেকে রায়বেরিলির বাড়ি ফেরার পথে, চলন্ত ট্রেনে ওই মহিলার গলায় অ্যাসিড ঢেলে দেয় দুই দুষ্কৃতী। পরে চারবাগ স্টেশনে জিআরপি-র কাছে লিখিত অভিযোগ দায়ের করেন ওই মহিলা। গ্রেপ্তার হয় দুই অভিযুক্ত। ওই মহিলাকে এক লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়াই শুধু নয়, ওই মহিলার জন্য সর্বক্ষণ সশস্ত্র পুলিশি প্রহরারও ব্যবস্থা করে উত্তরপ্রদেশ সরকার। হাসপাতালে চিকিৎসাধীন ওই মহিলাকে দেখতেও গিয়েছিলেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। কিন্তু, এত কিছুর পরেও ফের ওই মহিলাকে অ্যাসিড হামলার শিকার হতে হল। এই ঘটনার ফের একবার যোগীর রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে প্রশ্ন উঠেছে।

[সূর্যমুখীর খেতে ‘সেলফি পয়েন্ট’! কৃষকের রোজগার চমকে দেওয়ার মতো]

জানা গিয়েছে, ২০০৮ সালে জমি বিবাদের জেরে দুই সন্তানের মা ওই মহিলা গণধর্ষণের শিকার হন। এই ঘটনার তিন বছরের মাথায়, ২০১১ সালে ওই মহিলার ওপর প্রথম অ্যাসিড হামলা হয়। ২০১৩ সালে ফের তাঁর উপর অ্যাসিড ছোড়া হয়।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement