Advertisement
Advertisement
Gautam Adani

লাফিয়ে বেড়েছে সম্পত্তি, বিশ্বের প্রথম কুড়ি ধনকুবেরদের তালিকায় গৌতম আদানি

তবে তাঁর থেকে অনেকটাই এগিয়ে রয়েছেন মুকেশ আম্বানি।

Gautam Adani now re-enters top 20 richest list। Sangbad Pratidin
Published by: Biswadip Dey
  • Posted:November 29, 2023 3:38 pm
  • Updated:November 29, 2023 3:44 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সম্পত্তির খতিয়ানে তাঁকে পিছনে ফেলেছেন মুকেশ আম্বানি। ছিটকে গিয়েছিলেন বিশ্বের ধনকুবেরদের সেরা কুড়ির তালিকা থেকেও। কিন্তু এবার ‘কামব্যাক’ গৌতম আদানির। আম্বানিকে টপকাতে না পারলেও ফের প্রথম কুড়িতে প্রবেশ করেছেন তিনি। আসলে আদানি গোষ্ঠীর ১০টি সংস্থাই সম্প্রতি দারুণ লাভের মুখ দেখেছে। সব মিলিয়ে তাদের বাজার মূলধন বেড়েছে ১ লাখ কোটি টাকারও বেশি। আর এর জেরেই গৌতম আদানির ব্যক্তিগত সম্পত্তির পরিমাণ বেড়েছে দৈনিক ৬.৫ বিলিয়ন মার্কিন ডলার! ভারতীয় মুদ্রায় যা ৫০ হাজার কোটি টাকা।

‘ব্লুমবার্গ বিলিয়নেয়ার্স ইন্ডেক্স’ অনুসারে সারা বিশ্বের নিরিখে এই মুহূর্তে ধনকুবের হিসেবে আদানি রয়েছেন ১৯তম স্থানে। তাঁর থেকে এখনও অনেকটাই এগিয়ে মুকেশ আম্বানি (Mukesh Ambani)। তিনি রয়েছেন ১৩তম স্থানে। তবে আম্বানি এগিয়ে থাকলেও আদানির সম্পত্তির লাফিয়ে বাড়া চমকে দিয়েছে সংশ্লিষ্ট মহলকে। ২৮ নভেম্বর পর্যন্ত যা হিসেব, তা বলছে আদানি গোষ্ঠীর সম্পূর্ণ বাজার মূলধনের পরিমাণ ১১ লক্ষ ৩১ হাজার ৯৬ কোটি টাকা। যা গত শুক্রবার থেকে একলাফে ১.০৪ লক্ষ কোটি টাকা বেড়েছে! যদিও গত ২৪ জানুয়ারিতে তা যেখানে পৌঁছেছিল (১৯.১৯ লক্ষ কোটি টাকা), তার থেকে ৪১ শতাংশ কম।

Advertisement

[আরও পড়ুন: ‘আমি সিনিয়র, সবার শেষে বেরব’, উত্তরকাশীর সাহসী গব্বরে মুগ্ধ সঙ্গী শ্রমিকরা]

প্রসঙ্গত, নিউ ইয়র্কের শর্ট সেলার হিন্ডেনবার্গ রিসার্চের রিপোর্ট সামনে আসার পর কার্যত ধস নেমেছিল আদানিদের (Gautam Adani) শেয়ারে। সেই ধাক্কা সামলে ফের দ্রুত হারে বেড়েছে ওই গোষ্ঠীর বাজার মূলধন। তারই প্রতিফলন ধরা পড়ল নয়া তালিকায়।

Advertisement

[আরও পড়ুন: মধ্যপ্রদেশে গণনার আগেই খুলল ব্যালট বক্স! ভিডিও ভাইরাল হতেই সাসপেন্ড আধিকারিক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ