BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২১ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রাজ্যসভার টিকিট পেতে পারেন গৌতম আদানি! অন্ধ্রপ্রদেশে বাড়ছে গুঞ্জন

Published by: Biswadip Dey |    Posted: May 14, 2022 4:40 pm|    Updated: May 14, 2022 4:40 pm

Gautam Adani or his wife may get Rajya Sabha nomination from Andhra Pradesh। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার অন্ধ্রপ্রদেশের (Andhra Pradesh) রাজ্যসভার (Rajya Sabha) টিকিট পেতে চলেছেন গৌতম আদানি (Gautam Adani) অথবা তাঁর পরিবারের কোনও সদস্য। ফোর্বসের সাম্প্রতিক তালিকা বলছে, বর্তমানে তিনি বিশ্বের পঞ্চম ধনী ব্যক্তি। কড়া চ্যালেঞ্জের মুখে ফেলে দিয়েছেন অনিল আম্বানিকে। শিল্পজগতের তুমুল সাফল্যের মধ্যেই এবার রাজনীতির আঙিনাতেও পা রাখতে চলেছেন আদানি। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনের তেমনই দাবি।

আগামী ১০ জুন নির্বাচন অন্ধ্রপ্রদেশের চার রাজ্যসভা আসনে। ওই চার আসনেই জেতার কথা ওয়াইএস জগন্মোহন রেড্ডির দল ওয়াইএসআরসির। ওই চার আসনের একটিতেই টিকিট পাওয়ার সম্ভাবনা আদানির। এর আগকে রাজ্যসভার টিকিট দেওয়া হয়েছে রিলায়েন্সের সিনিয়র গ্রুপ প্রেসিডেন্ট পরিমল নাথওয়ানিকে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর নির্দেশেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এবার শোনা গেল গৌতমের নাম।

[আরও পড়ুন: ত্রিপুরার রাজনীতিতে শোরগোল, হঠাৎ ইস্তফা মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের]

সূত্রের দাবি, জগন্মোহন আদানি পরিবারের কোনও এক সদস্যকে টিকিট দিতে চান। আর এর পিছনে রয়েছে অমিত শাহর প্রস্তাব। জানা যাচ্ছে, সম্প্রতি অমিত শাহর সঙ্গে একটি বৈঠক হয় জগন্মোহনের। তখনই এই বিষয়টি আলোচনা হয়। সূত্রের আরও দাবি, ইতিমধ্যেই আদানিও এই প্রস্তাবে রাজি হয়ে গিয়েছেন। তবে এখনও এই নিয়ে কোনও ঘোষণা করেনি দল।

সপ্তাহ তিনেক আগে প্রকাশিত ফোর্বসের তথ্য অনুযায়ী ৫৯ বছরের আদানি গ্রুপের চেয়ারম্যানের বর্তমান সম্পত্তির পরিমাণ ১২৩.৭ বিলিয়ান ডলার। ফোর্বস জানিয়েছে, আদানির বর্তমান সম্পদের পরিমাণের কারণে তিনিই এখন ভারতের ধনীতম ব্যক্তি। পিছিয়ে পড়েছেন রিলায়েন্স ইন্ডাসট্রিজের চেয়ারম্যান মুকেশ আম্বানি। আদানির সম্পত্তির পরিমাণ মুকেশের থেকেও ১৯ বিলিয়ন বেশি।

[আরও পড়ুন: শাস্তির মুখে পড়তেই দল ছাড়লেন সুনীল জাখর, বড় ধাক্কা কংগ্রেসের]

উল্লেখ্য, ২০২১ সালের অঙ্ক বলছে, গোটা পৃথিবীতে গত বছর যে হারে সম্পদের পরিমাণ বেড়েছে গৌতম আদানির (Gautam Adani), তা হার মানাচ্ছে সকলকেই। গত বছর আদানি গ্রুপের (Adani group) কর্তার সম্পদ বৃদ্ধির পরিমাণ ৪ হাজার ৯০০ কোটি মার্কিন ডলার। ভারতীয় মুদ্রায় যা প্রায় তিন লক্ষ ৭৩ হাজার কোটি। এই অবিশ্বাস্য উত্থানের মধ্যেই এবার শোনা গেল রাজ্যসভার টিকিট পাওয়ার গুঞ্জন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে