১৯ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ৫ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

‘কংগ্রেসের একজন অমিত শাহ দরকার’, নিজের আসন খুইয়ে উপদেশ মুফতির

Published by: Sulaya Singha |    Posted: May 24, 2019 9:58 am|    Updated: May 24, 2019 9:58 am

Get an Amit Shah, Mehbooba Mufti's advice to Congress

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিপক্ষকে হেলায় হারিয়ে বিরাট সাফল্য। দেশজুড়ে যখন নরেন্দ্র মোদির জয়জয়কার, তখন অন্ধকারে মুখ ঢেকেছে বিরোধীরা। তবে সেই জয়ের অন্যতম কান্ডারি যে অমিত শাহ, তা আর বলার অপেক্ষা রাখে না। মোদির সামনে সর্বদা ঢাল হয়ে দলকে কার্যত একাহাতে সামলেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। আর বিজেপির এমন বিপুল ভোটে জয়ের পর বিরোধীরা বেশি করে বুঝতে পারছেন শাহর ভূমিকা। তাই তো পিডিপি সভানেত্রী মেহবুবা মুফতি অকপটেই স্বীকার করে নিলেন এমন সাফল্যের জন্য কংগ্রেসেরও একজন অমিত শাহ দরকার।

পাঁচ বছর পরও দেশ কার উপর ভরসা রেখেছে বৃহস্পতিবারই তা স্পষ্ট হয়ে গিয়েছে। আর তারপরই কংগ্রেসের ভরাডুবি নিয়ে মুখ খোলেন মেহবুবা মুফতি। যিনি নিজেও লোকসভা নির্বাচনে অনন্তনাগ কেন্দ্র থেকে পরাজিত হয়েছেন। ২০১৪ নির্বাচনে এই আসন থেকে জিতেছিলেন তিনি। এবার সেখানে বাজিমাত করেছে ন্যাশনাল কনফারেন্সের প্রার্থী মাসুদি। প্রায় ১২ হাজার ভোটে পিছিয়ে থেকে তিন নম্বরে শেষ করলেন তিনি। মেহবুবা বলেন, “মানুষের থেকে অনেক ভালবাসা পেয়েছি। নিজেদের ক্ষোভ উগরে দেওয়ার অধিকারও তাদের আছে। তাই তাদের রায় মাথা পেতে নিলাম। আর ন্যাশনাল কনফারেন্সের জয়ী প্রার্থীকে অভিনন্দন জানাই। পার্টি ও কর্মীদের প্রতি আমি কৃতজ্ঞ।”

[আরও পড়ুন: এত আসনে হার কেন? বিধায়কদের ভবিষ্যৎ নিয়ে উঠছে প্রশ্ন]

ফের একবার ক্ষমতায় আসার জন্য নরেন্দ্র মোদিকেও শুভেচ্ছা জানান মেহবুবা। মোদির ঐতিহাসিক জয়ের কথা উল্লেখ করে তিনি বলেন, “নরেন্দ্র মোদিজিকে ঐতিহাসিক জয়ের জন্য অনেক শুভেচ্ছা। আজকের দিনটা নিঃসন্দেহে বিজেপি তথা এনডিএর। এবার কংগ্রেসেরও একজন অমিত শাহ দরকার।” উল্লেখ্য, নির্বাচনের আগে বিজেপি তথা মোদি সরকারের বিরুদ্ধে বারবারই সুর চড়াতে দেখা গিয়েছিল মেহবুবাকে। তবে গণতন্ত্রের সিদ্ধান্ত দেখে অমিত শাহর ক্যারিশ্মা একপ্রকার মানতে বাধ্য হলেন মেহবুবা। এবার দেখার, কংগ্রেস এপ্রসঙ্গে কোনও প্রতিক্রিয়া দেয় কি না।

[আরও পড়ুন: লোকসভায় ভরাডুবির জের, ইস্তফার ইচ্ছাপ্রকাশ রাহুল গান্ধীর!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement