BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘আফশোস, কংগ্রেস ওঁকে কাজে লাগায় না’, আজাদের পদ্মপ্রাপ্তির পর ফের ‘বিদ্রোহী’ সিব্বল-থারুররা

Published by: Subhajit Mandal |    Posted: January 26, 2022 5:11 pm|    Updated: January 26, 2022 5:11 pm

Ghulam Nabi Azad conferred Padam Bhushan, Kapil Sibal teases Congress leadership | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বুদ্ধদেব প্রত্যাখ্যান করেছেন। গুলাম নবি আজাদ করেননি। হাবেভাবে স্পষ্ট, পদ্মকে সসম্মানে স্বাগতই জানাতে চলেছেন জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী। গুলাম নবি আজাদের (Ghulam Nabi Azad) এই পদ্ম সম্মান যে মোদি সরকারের কৌশলী চাল সেটা আর কারও বুঝতে বাকি নেই। মজার কথা হল, জানা-বোঝা সত্ত্বেও বিজেপির পাতা ফাঁদে পা দিয়ে দিল কংগ্রেসের (Congress) শীর্ষ নেতৃত্ব। আজাদের পদ্মপ্রাপ্তিকে কেন্দ্র করে ফের ‘বিদ্রোহী’ হয়ে উঠল কংগ্রেসের বিদ্রোহী G-23 নেতারা। যার নেতৃত্বে কপিল সিব্বল।

Ghulam Nabi Azad conferred Padam Bhushan, Kapil Sibal teases Congress leadership

আজাদের পদ্মভূষণ পাওয়ার পরই কংগ্রেসের শীর্ষ নেতৃত্বকে (পড়ুন গান্ধী পরিবারকে) খোঁচা দিয়ে দিলেন কপিল সিব্বল। কংগ্রেসের আইনজীবী নেতার বক্তব্য,”পদ্মভূষণ পাচ্ছেন গুলাম নবি আজাদ। শুভেচ্ছা ভাইজান! আফশোস, যার জনসেবাকে দেশ স্বীকৃতি দিচ্ছে, কংগ্রেস সেই মানুষটাকে কাজে লাগায় না।” কংগ্রেসের বিদ্রোহী শিবিরেরই আরেক পরিচিত নাম শশী থারুর (Shashi Tharoor) আবার বলছেন,”পদ্মভূষণের জন্য আজাদকে অভিনন্দন। জনসেবার জন্য বিরোধী পক্ষের সরকারের কাছে থেকে সম্মান পাওয়া খুবই ভাল।”

[আরও পড়ুন: রাম-বাম ঘোঁট প্রকাশ্যে! বুদ্ধদেবের পদ্মপ্রাপ্তি প্রসঙ্গে দলীয় মুখপত্রে খোঁচা তৃণমূলের]

বস্তুত, আজাদের পদ্ম প্রশ্নে প্রকাশ্যেই দ্বিধাবিভক্ত কংগ্রেস নেতৃত্ব। গান্ধীদের গুড বুকে থাকা কংগ্রেসের প্রবীণ নেতা জয়রাম রমেশ ইতিমধ্যেই বুদ্ধদেব ভট্টাচার্যের (Buddhadeb Bhattacharjee) পদ্ম পুরস্কার প্রত্যাখ্যানের কথা উল্লেখ করে টুইটে আজাদকে খোঁচা দিয়ে রেখেছেন। রমেশের বক্তব্য,”আজাদ থাকুন, গুলাম নয়। বুদ্ধবাবু আজাদ রয়েছেন, গুলাম হতে চাননি।” যদিও সরকারিভাবে গুলাম নবি আজাদের পদ্ম পুরস্কার প্রাপ্তি নিয়ে কংগ্রেস কিছু বলেনি। তবে, সোনিয়া গান্ধীরা যে আজাদের এই পদ্ম সম্মান গ্রহণ করাতে সন্তুষ্ট হবেন না, সেটা বলে দেওয়াই যায়।

[আরও পড়ুন: পদ্মভূষণ পাচ্ছেন, ঘোষণার পরই গুলাম নবির টুইটার থেকে মুছল কংগ্রেসের নাম! তুঙ্গে জল্পনা]

গুলাম নবি আজাদের এই সম্মান প্রাপ্তিতে যেভাবে কংগ্রেসের (Congress) অন্দরের বিরাট বিদ্রোহ নতুন করে মাথাচাড়া দিয়ে উঠেছে, তা পাঁচ রাজ্যের ভোটের আগে আরও একবার অস্বস্তির কারণ হয়ে দাঁড়াচ্ছে হাত শিবিরের জন্য। আগামী দিনে G-23 শিবিরের এই বিক্ষোভ কোন দিকে মোড় নেয়, সেটাই দেখার। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে