BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘কপিল সিব্বল-গুলাম নবি আজাদদের বিজেপিতে যোগ দেওয়া উচিত’, আহ্বান কেন্দ্রীয় মন্ত্রীর

Published by: Suparna Majumder |    Posted: September 2, 2020 12:18 pm|    Updated: September 2, 2020 12:18 pm

Ghulam Nabi Azad Kapil Sibal BJP Congress Ramdas Athawale

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কংগ্রেসের অন্দরের অসন্তোষের আগুনে নতুন করে ঘৃতাহুতি দিলেন কেন্দ্রীয় মন্ত্রী রামদাস আতাওয়ালে (Ramdas Athawale)। কংগ্রেস ওয়ার্কিং কমিটির (CWC) কাজিয়া প্রসঙ্গে কথা বলতে গিয়ে রামদাস বলেন, কপিল সিব্বল ও গুলাম নবি আজাদের অবিলম্বে কংগ্রেস ত্যাগ করা উচিত। দু’জনেরই বিজেপিতে (BJP) যোগ দেওয়া উচিত। ভারতীয় জনতা পার্টির দ্বার দুই প্রবীণ রাজনীতিবিদের জন্য খোলা রয়েছে।

কিছুদিন আগেই কংগ্রেস (Congress) সভাপতি ও ওয়ার্কিং কমিটিতে বদল চেয়ে চিঠি দিয়েছিলেন বর্ষীয়ান নেতারা। ২৪ আগস্ট ওয়ার্কিং কমিটির বৈঠকে সেই প্রসঙ্গে মন্তব্য করতে গিয়ে নাকি রাহুল গান্ধী (Rahul Gadhi) বলেন, “ওই চিঠিটি যাঁরা লিখেছেন, তাঁরা গোপনে বিজেপির সঙ্গে হাত মিলিয়েছেন।” এতেই কোন্দল শুরু হয়ে যায়। টুইটে সরব হন কপিল সিব্বল। লেখেন, “রাহুল গান্ধীর অভিযোগ, আমরা গোপনে বিজেপির সঙ্গে হাত মিলিয়েছি। আমি রাজস্থান হাই কোর্টে সাফল্যের সঙ্গে কংগ্রেসের হয়ে সওয়াল করেছি। মণিপুরে দল যাতে বিজেপি সরকারের পতন ঘটাতে পারে, তার ব্যবস্থা করেছি। গত ৩০ বছরে একবারও বিজেপির হয়ে বিবৃতি দিইনি। তবু বলা হচ্ছে, আমি নাকি বিজেপির সঙ্গে হাত মিলিয়েছি।” বিরোধিতা করেন গুলাম নবি আজাদও। পরে রণদীপ সিং সুরজেওয়ালা বলেন, “চিঠির লেখকদের সঙ্গে বিজেপির সম্পর্ক রয়েছে, এমন মন্তব্য করেননি রাহুল।” সংবাদমাধ্যম মিথ্যা রটনা করছে বলেও অভিযোগ করেন তিনি। এরপরই ফের টুইট করেন কপিল সিব্বল। লেখেন, “রাহুল গান্ধী ব্যক্তিগতভাবে জানিয়েছেন, তিনি বিজেপি ঘনিষ্ঠতা নিয়ে কোনও মন্তব্য করেননি। তাই আমার টুইটটি মুছে দিলাম।”

[আরও পড়ুন: খামখেয়ালি আবহাওয়াতেও ২২ হাজার ২২২ ফুট উঁচু দুর্গম শৃঙ্গ জয়, নজির ITBP জওয়ানদের]

সেই ঘটনার রেশ ধরেই রামদাস আতাওয়ালে বলেন, “গুলাম নবি আজাদ এবং কপিল সিব্বল কংগ্রেসের জন্য প্রচুর কাজ করেছেন। যদি রাহুল গান্ধীজি তাঁদের বিরুদ্ধে মন্তব্য করে থাকেন তাহলে তাঁদের অবিলম্বে কংগ্রেস ত্যাগ করা উচিত। বিজেপিতে আমরা দু’জনকে স্বাগত জানাতে তৈরি।”

 

[আরও পড়ুন: সংসদেও প্রশ্ন করার অধিকার হারাচ্ছে বিরোধীরা! বাদল অধিবেশনে বাদ ‘কোশ্চেন আওয়ার’]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে