BREAKING NEWS

১৭ ফাল্গুন  ১৪২৭  বুধবার ৩ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

OMG! মেয়ের বদলে মেয়ে তুলে আনার নিদান দিল পঞ্চায়েত

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 30, 2017 7:23 am|    Updated: December 24, 2019 7:09 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পালিয়ে আদালতে বিয়ে করেছিল দুই প্রাপ্তবয়স্ক। ১১ এপ্রিলের মধ্যে বাড়ির মেয়ে বাড়িতে না ফেরে তবে ছেলের বাড়ির কোনও মেয়েকে তুলে নিয়ে আসবেন। মেয়ের বদলে মেয়ে তুলে আনার এমনই তুঘলকি নিদান দিল পঞ্চায়েত। উত্তরপ্রদেশের বাগপতের বাসৌদ গাঁওয়ের ঘটনা।

[বৈঠকে হিন্দু-মুসলিম নির্বিশেষে গাইতে হবে বন্দে মাতরম, নিদান মেয়রের]

উত্তরপ্রদেশে মেয়েদের নিরাপত্তার জন্য অ্যান্টি-রোমিও স্কোয়াড পর্যন্ত তৈরি করে ফেলেছেন নয়া মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। অথচ তাঁর রাজ্যেই ক্ষমতার এমন স্বেচ্ছাচারিতার আস্ফালন! মেয়েদের নিরাপত্তা নিয়ে বিরাট প্রশ্নচিহ্ন! গত ২১ জানুয়ারি বাড়ি থেকে পালিয়ে যান এলাকার দুই যুবক-যুবতী। ১৬ ফেব্রুয়ারি দিল্লির কক্কড্ডুমা আদালতে বিয়ে করেন তাঁরা। এই বিয়ের পরের পরিস্থিতি যে খুব একটা সুখকর হবে না তা বোধহয় বুঝতে পেরেছিলেন এই দম্পতি। তাই পুলিশের কাছে নিজেদের নিরাপত্তা চেয়ে আবেদনও জানান। এরই মধ্যে বাসৌদ গাঁওয়ের প্রধানের বাড়িতে বসে পঞ্চায়েত। সেখানেই নির্দেশ দেওয়া হয় ১১ এপ্রিলের মধ্যে যদি ওই যুবতী বাড়িতে ফিরে না আসে ওই যুবকের বাড়ির কোনও মহিলা সদস্যকে তুলে আনা হবে।

[৫ লক্ষ পণ চেয়ে বিয়ে বাতিল বরপক্ষের, পুলিশের দ্বারস্থ কনে]

সূত্রের খবর, ওই দুই পরিবারের মধ্যে বহুদিনের বিবাদ চলছিল। এরই মধ্যে বাড়ির ছেলে-মেয়েরা বাড়ির অমতে বিয়ে করে ফেলায় পরিস্থিতি আরও গরম হয়ে ওঠে। কিন্তু দুই বাড়ির মধ্যে পরিস্থিতি যাই হোক কোনও পঞ্চায়েত কিভাবে এমন একটা নিদান দিতে পারে উঠছে প্রশ্ন। পুলিশ জানিয়েছে, ঘটনাটি তদন্ত করে দেখা হবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement