Advertisement
Advertisement
Goa Uttarakhand CM

পুরনোতেই আস্থা, গোয়া-উত্তরাখণ্ডে মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা বিজেপির

কঠিন চ্যালেঞ্জের মুখেও রেকর্ড আসন নিয়ে দেবভূমে ক্ষমতায় ফিরেছে গেরুয়া শিবির।

Goa Chief Minister is Pramod Sawant and Pushkar Dhami CM of Uttarakhand
Published by: Paramita Paul
  • Posted:March 21, 2022 8:03 pm
  • Updated:March 21, 2022 8:09 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নতুন মুখ পেল না বিজেপি (BJP)। আর তাই গোয়া এবং উত্তরাখণ্ডে (Uttarakhand) পুরনো মুখেই আস্থা রাখতে বাধ্য হল গেরুয়া শিবির। এবার ভোটে হেরেও দেবভূমির মুখ্যমন্ত্রীর কুরসিতে বসছেন পুষ্কর সিং ধামি। আর গোয়ায় (Goa) দ্বিতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী হচ্ছেন প্রমোদ সাওয়ান্ত।

সোমবার উত্তরাখণ্ডে বিজেপির পরিষদীয় দলের বৈঠক ছিল। সেখানেই মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে ৪৬ বছর বয়সি পুষ্করের নাম চূড়ান্ত হয়। তাঁর নেতৃত্বেই এবার উত্তরাখণ্ডে ভোটে লড়াই করেছিল বিজেপি। কঠিন চ্যালেঞ্জের মুখেও রেকর্ড আসন নিয়ে দেবভূমে ক্ষমতায় ফিরেছে গেরুয়া শিবির। এবার তারই স্বীকৃতি মিলল বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

Advertisement

 

Advertisement

[আরও পড়ুন: ষষ্ঠ শ্রেণির ছাত্রীকে ধর্ষণের পর গলা কেটে খুন, পরে মৃতদেহের সঙ্গে ফের যৌনাচার! নৃশংসতার সাক্ষী বাংলাদেশ]

উল্লেখ্য, গতবার সরকউত্তরাখণ্ডে একাধিকবার মুখ্যমন্ত্রী বদলাতে হয়েছিল বিজেপিকে। শেষবার গদিতে বসেছিলেন ধামি। কিন্তু এবার খাতিমা থেকে ভোটের লড়াইয়ে পরাজিত হয়েছেন তিনি। ফলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছিল ধামির বদলে মুখ্যমন্ত্রীর পদে বসতে পারেন প্রাক্তন মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত, কেন্দ্রীয় মন্ত্রী রমেশ পোখরিয়াল এবং সৎপাল মহারাজ। কিন্ত তাঁদের পিছনে ফেলে ফের কুরসি দখল করলেন ধামি। সূত্রের খবর, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছের মানুষ ধামি। রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘেরও সমর্থন ছিল ধামির পিছনে। আর তার জোরেই এবারও মুখ্যমন্ত্রী পদে বসলেন তিনি।

এদিকে গোয়ার মুখ্যমন্ত্রী হচ্ছেন প্রমোদ সাওয়ন্ত। এদিন কেন্দ্রীয় পর্যবেক্ষকদের সঙ্গে বৈঠকে বসেছিল বিজেপির পরিষদীয় নেতারা। সেখানেই এরাজ্যের বিজেপির পরিষদীয় দলের নেতা হিসেবে প্রমোদ সাওয়ন্তের নাম প্রস্তাব করা হয়। আজ সন্ধেয় রাজ্যপালের কাছে সরকার গঠনের দাবি জানাতে যাচ্ছেন তিনি। 

[আরও পড়ুন: ঝুলন্ত বাবা, বিছানা ও মেঝেয় পড়ে মা-মেয়ের দেহ, একই পরিবারের তিন সদস্যের রহস্যমৃত্যুতে চাঞ্চল্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ