BREAKING NEWS

২৭ বৈশাখ  ১৪২৮  মঙ্গলবার ১১ মে ২০২১ 

READ IN APP

Advertisement

নতুন করে লকডাউন গোয়ায়, মহারাষ্ট্রে লকডাউনের মেয়াদ বাড়ল আরও ১৫ দিন

Published by: Arupkanti Bera |    Posted: April 28, 2021 7:01 pm|    Updated: April 28, 2021 7:01 pm

Goa

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার (Corona Virus) সংক্রমণ কিছুতেই বাগে আনা যাচ্ছে না। তাই আরও ১৫ দিন বাড়ল মহারাষ্ট্রের (Maharashtra) লকডাউন (Lockdown)। মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী আজ বুধবার এই ঘোষণা করেন। পাশের রাজ্য গোয়াতেও এবার লকডাউন শুরু। জরুরি পরিষেবা চালু থাকলেও গণপরিবহন ব্যবস্থা বন্ধ থাকছে গোয়ায়।

মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ টোপে বুধবার সংবাদিকদের জানান, করোনা পরিস্থিতি নিয়ে মন্ত্রিসভার বৈঠকে আলোচনা হয়। করোনা পরিস্থিতির সব দিক বিবেচনা করে সব সদস্যই লকডাউন আরও ১৫ দিন বৃদ্ধির পক্ষেই মত দিয়েছেন। ২২ এপ্রিল থেকে শুরু হওয়া লকডাউন ১ মে শেষ হওয়ার কথা ছিল। সেটাকে আরও ১৫ দিন বাড়ানোর সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।

টোপে দাবি করেছেন, মহারাষ্ট্রে টিকা দেওয়ার জন্য সব রকম পরিকাঠামো তৈরি আছে। কিন্তু পর্যাপ্ত পরিমাণ টিকাই নেই তাঁদের হাতে। মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে ইতিমধ্যেই টিকা উৎপাদনকারী বিভিন্ন কোম্পানির সঙ্গে কথা বলছেন। কিন্তু সরকারের হাতে এখনও পর্যাপ্ত টিকা এসে পৌঁছয়নি। ১৮ থেকে ৪৪ বছর বয়সিদের জন্য টিকাকরণে আলাদা কেন্দ্র করা হবে বলেও জানিয়েছেন টোপে।

[আরও পড়ুন: আর মাত্র কয়েক ঘণ্টা, তার পরই বৃষ্টিতে ভিজতে পারে দক্ষিণবঙ্গের এই জেলাগুলি]

এদিকে বাড়তে থাকা সংক্রমণের জেরে গোয়া সম্পূর্ণ লকডাউন ঘোষণা করে দিল। বৃহস্পতিবার ২৯ এপ্রিল সন্ধ্যা ৭টা থেকে ৩ মে সকাল পর্যন্ত আপাতত লকডাউনের ঘোষণা করা হয়েছে। গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত এই লকডাউনের কথা ঘোষণা করেন। তিনি জানিয়েছেন, জরুরি পরিষেবা চালু থাকবে। বন্ধ থাকবে গণপরিবহন। তবে জুরুরি পরিষেবা এবং সামগ্রীর পরিবহনের জন্য রাজ্যের সীমান্ত খোলা থাকবে।

[আরও পড়ুন: অবশেষে খোঁজ মিলল! কেন্দ্রীয় বাহিনীকে চরকি পাক খাইয়ে তারাপীঠ মন্দিরে অনুব্রত]

মঙ্গলবারই গোয়ায় নতুন করে ২ হাজার ১১০ জন করোনা আক্রান্ত হয়েছেন। মারা গিয়েছেন ৩১ জন। গোয়ায় এখনও পর্যন্ত মোট ৮১ হাজার ৯০৮ জন আক্রান্ত হয়েছেন। মোট মৃত্যু হয়েছে ১ হাজার ৮৬ জনের।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement