BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  শুক্রবার ১ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‌জনসাধারণকে স্বস্তি দিয়ে গাড়ির কাগজপত্র সংক্রান্ত বড় ঘোষণা মোদি সরকারের

Published by: Abhisek Rakshit |    Posted: August 24, 2020 11:46 pm|    Updated: August 24, 2020 11:46 pm

Govt extends validity of vehicle documents till December 31

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশে উর্ধ্বমুখী করোনার (Corona) গ্রাফ। এই পরিস্থিতিতে সাধারণ মানুষকে কিছুটা স্বস্তি দিল মোদি সরকার। গাড়ির কাগজপত্র, লাইসেন্স প্রভৃতি পুনরায় নবীকরণের সময়সীমা চলতি বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হল। এর মধ্যে রয়েছে গাড়ির ফিটনেস সংক্রান্ত শংসাপত্র, রেজিস্ট্রেশন সার্টিফিকেট (RC), পলিউশন বা দূষণ সংক্রান্ত শংসাপত্র। এর ফলে গাড়ি সংক্রান্ত নথির মেয়াদ শেষ হলেও তা নতুন করে করার জন্য হাতে সময় মিলল।

[আরও পড়ুন: যেন সাক্ষাৎ দেবদূত! নিজের খরচে অসহায় দুই হিন্দু তরুণীর বিয়ে দিলেন মুসলিম প্রতিবেশী]

সোমবার কেন্দ্রীয় সড়ক পরিবহণ মন্ত্রকের তরফ থেকে একটি নির্দেশিকা জারি করা হয়। তাতে বলা হয়েছে, একসঙ্গে অনেকে পরিবহণ দপ্তরের অফিসে ভিড় করলে সংক্রমণ ছড়ানোর আশংকা থাকছে। আর তা রুখতেই এই নির্দেশ দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: করোনা আক্রান্ত হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহরলাল খাট্টার, টুইট করে নিজেই দিলেন দুঃসংবাদ]

এর আগেও দু’‌বার এই সময়সীমা বাড়ানো হয়েছিল। ওই নির্দেশে জানানো হয়েছিল যে, মেয়াদ উত্তীর্ণ ড্রাইভিং লাইসেন্স, আরসি, ফিটনেস সার্টিফিকেট, পারমিট এবং অন্যান্য নথিপত্রের মেয়াদ ৩০ জুন ২০২০ পর্যন্ত বাড়ানো হচ্ছে। এর পরে, জুনের পরে পরিস্থিতির উন্নতি না হলে সরকার আবারও এই মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেবে। পরবর্তী সময়ে মন্ত্রকের পক্ষ থেকে আরও একটি নির্দেশকা জারি করে জানানো হয় যে, মেয়াদ শেষ হওয়া নথিগুলি ২০২০ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বৈধ বলে বিবেচিত হবে। এবার সেই সময়সীমাই আরও বাড়ল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে