BREAKING NEWS

২৯ চৈত্র  ১৪২৭  সোমবার ১২ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

‘মাওবাদীদের খতম করেই থামবে লড়াই’, বিজাপুরে শহিদ জওয়ানদের শ্রদ্ধা জানিয়ে হুঙ্কার শাহের

Published by: Subhajit Mandal |    Posted: April 6, 2021 8:16 am|    Updated: April 6, 2021 8:16 am

An Images

স্টাফ রিপোর্টার, নয়াদিল্লি: মাওবাদীদের শেষ না করা পর্যন্ত, এই লড়াই থামবে না। হুঙ্কার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর (Amit Shah)। সোমবার, ছত্তিশগড়ের বস্তারে জগদলপুরে মাওবাদীদের গুলিতে শহিদ জওয়ানদের শ্রদ্ধা জানান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। তাঁর সঙ্গে ছিলেন ছত্তিশগড়ের মুখ‌্যমন্ত্রী ভুপেশ বাঘেল, পুলিশ ও সিআরপিএফের উচ্চপদস্থ আধিকারিকরা। পরে সবাইকে নিয়ে এক উচ্চপর্যায়ের বৈঠকও করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

রবিবার বস্তারের খবর পাওয়া মাত্রই অসম থেকে নির্বাচনী সফর কাঁটছাট করে দিল্লিতে ফিরেছিলেন। আর এদিন সকালেই রওনা হন ছত্তিশগড়ে। বিমাবন্দরে তাঁকে স্বাগত জানান রাজ্যের মুখ‌্যমন্ত্রী ভুপেশ বাঘেল (Bhupesh Baghel)। জগদলপুরে মুখ্যমন্ত্রীকে সঙ্গে নিয়ে উচ্চপর্যায়ের বৈঠক করেন শাহ। সূত্রের খবর অনুযায়ী, সিআরপিএফ, পুলিশ, গোয়েন্দা বিভাগ-সহ অন‌্যান‌্য এজেন্সির থেকে ঘটনার বিস্তারিত বিবরণ নেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। মাওবাদী দমনে আরও কড়া পদক্ষেপ নেওয়ার নির্দেশ দেন বলেও জানা গিয়েছে।

[আরও পড়ুন: বিজাপুরে জওয়ানদের ফাঁদে ফেলার মাস্টারমাইন্ড হিদমা! কীভাবে উত্থান এই মাও নেতার?]

প্রশাসনিক বৈঠকের পরেই সাংবাদিক বৈঠক করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, “গত বেশ কয়েকবছর ধরেই দেশের বিভিন্ন প্রান্তে মাওবাদীদের বিরুদ্ধে লড়াই চালাচ্ছে দেশ। তা এবার আরও তীব্র করা হবে। দেশে শান্তি বজায় রাখতে ও দেশবাসীকে সুরক্ষিত রাখতে যে জওয়ানরা শহিদ হলেন, তাঁদের গোটা দেশ সম্মান জানাচ্ছে। প্রধানমন্ত্রী ও কেন্দ্র সরকারের তরফে আমিও তাঁদের স‌্যালুট করছি। এই আত্মবলিদানকে ব‌্যর্থ হবে না। মাওবাদী দমনে আমাদের লড়াই আরও তীব্রতর হবে। যতদিন না মাওবাদীর বিনাশ হচ্ছে, ততদিন আমরা শান্তি পাব না। এই ঘটনায় জওয়ানদের মনোবলে চিড় ধরতে দেব না আমরা। মাওবাদীদের চূড়ান্ত পরিণতি এবার ঘনিয়ে এসেছে।”

প্রসঙ্গত, মাওবাদীদের হাতে সিআরপিএফ (CRPF) জওয়ানদের শহিদ হওয়ার খবর পেয়ে অসমের নির্বাচনী প্রচার বাতিল করে দিল্লি চলে আসেন শাহ। উচ্চপদস্থ আধিকারিকদের সঙ্গে করেন জরুরি বৈঠক। সোমবার আসেন ছত্তিশগড়ে। অন‌্যদিকে কংগ্রেস প্রার্থীদের হয়ে নির্বাচনী প্রচার কাটছাট করে রায়পুর চলে আসেন ছত্তিশগড়ের মুখ‌্যমন্ত্রী ভুপেশ বাঘেল। জাতীয় পতাকা মোড়া শহিদ কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান শাহ এবং বাঘেল। আহতদের দেখতে যান রায়পুরের হাসপাতালেও।

[আরও পড়ুন: বিজাপুরে নিখোঁজ সিআরপিএফ জওয়ান মাওবাদীদের হেফাজতে! হিদমার নাম করে উড়ো ফোন]

মাওবাদী দমনে কেন্দ্র ও রাজ‌্য সরকার কতটা তৎপর, তা প্রমাণ হয়ে যায় শাহ ও বাঘেলের বক্তব্যে। রবিবার ছত্তিশগড় মুখ‌্যমন্ত্রী জানিয়েছিলেন, মাওবাদী দমনে কেন্দ্রকে সম্পূর্ণ সাহায‌্য করবে রাজ‌্য। এদিন শাহ বলেন, “রাজ‌্য সরকারের প্রত‌্যক্ষ সহযোগীতায় গত পাঁচ-ছ’বছরে মাওবাদী বিনাশ করতে ব‌্যাপক সাফল‌্য এসেছে। দেওয়ালে পিঠ ঠেকে যাওয়ায় এই আক্রমণ করেছে ওরা। তবে এই প্রসঙ্গে প্রধানমন্ত্রীর বক্তব‌্য স্পষ্ট। দ্রুত মাওবাদীদের নিঃশেষ করতে হবে। এবার কেন্দ্র-রাজ‌্য যৌথ প্রয়াসে সেটাই করা হবে।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement