BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৭  বুধবার ২৭ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

আরএসএসের ‘মোকাবিলায়’ তালিবান, লস্করকে আমন্ত্রণের হুমকি! দেওয়াল লিখন ঘিরে চাঞ্চল্য কর্ণাটকে

Published by: Biswadip Dey |    Posted: November 27, 2020 2:18 pm|    Updated: November 27, 2020 2:18 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জঙ্গি গোষ্ঠী লস্কর-ই-তইবার (Lashkar-e-Taiba) সমর্থনে দেওয়াল লিখনের দেখা মিলল কর্ণাটকের (Karnataka) ম্যাঙ্গালুরুতে (Mangaluru)! বড় রাস্তার উপরে এক সার্কিট হাউসের পাঁচিলের গায়ে ওই দেওয়াল লিখনকে ঘিরে ছড়িয়েছে চাঞ্চল্য। কারা এমন কাণ্ডের সঙ্গে জড়িত, তা জানতে খতিয়ে দেখা হচ্ছে এলাকার সিসিটিভি ফুটেজগুলি। ইতিমধ্যেই ওই লেখাটি মুছে দেওয়া হয়েছে। অপরাধীদের শনাক্ত করতে তদন্তে নেমেছে পুলিশ।

কী লেখা ছিল ওই দেওয়াল লিখনে? সংবাদ সংস্থা এএনআই সূত্রে জানা যাচ্ছে, লস্কর-ই-তইবা ও তালিবানকে (Taliban) সমর্থন করে সেখানে লেখা হয়েছিল, ‘‘আমাদের বাধ্য করবেন না সঙ্ঘিদের মোকাবিলা করার জন্য লস্কর-ই-তইবা ও তালিবানকে আমন্ত্রণ জানানোর জন্য।’’ পাশাপাশি সেখানে এও লেখা ছিল ‘লস্কর জিন্দাবাদ’। প্রসঙ্গত, ‘সঙ্ঘী’ বলতে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘ তথা আরএসএসের কথা বলা হয়েছে।

[আরও পড়ুন: উঠল বাংলোর বাস, বন্দিদশায় কলকাঠি নাড়ার অভিযোগে সাধারণ ওয়ার্ডে ফেরানো হল লালুকে]

Graffitti Mangalore

ইতিমধ্যেই অপরাধীদের শনাক্ত করতে পদক্ষেপ করেছে পুলিশ। পুলিশের তরফে জানানো হয়েছে, সাদা রং দিয়ে দেওয়াল লিখন মুছে দেওয়ার পাশাপাশি এলাকার সমস্ত সিসিটিভি ক্যামেরা খতিয়ে দেখে এর পিছনে থাকা সমস্ত সূত্র খোঁজার চেষ্টা করা হচ্ছে। ইতিমধ্যেই সাম্প্রদায়িক উসকানি দেওয়া ও সম্পত্তির ক্ষতি করার অভিযোগে মামলা রুজু করেছে পুলিশ। কারা এর পিছনে থাকতে পারে তা জানতে চেষ্টা করা হচ্ছে।

প্রসঙ্গত, ‘লাভ জেহাদ’ রুখতে ভিন্ন ধর্মে বিয়ে নিষিদ্ধ করার বিষয়ে আইন আনার কথা জানিয়েছে কর্ণাটক সরকার। এই পরিস্থিতিতে দেখা মিলল এই উসকানিমূলক দেওয়াল লিখনের। কাকতালীয় ভাবে গতকালই ছিল ২৬/১১-এর দ্বাদশ বর্ষপূর্তি। মুম্বইয়ের সেই ঘৃণ্য জঙ্গি হামলায় ১৬৬ জন নিরীহ মানুষের প্রাণ যায়। আহত হন তিনশোরও বেশি। সেই হামলার পিছনে ছিল লস্করই। আর এবার তাদেরই সমর্থনে দেওয়াল লিখনের দেখা মিলল ভারতে।

[আরও পড়ুন: হায়দরাবাদে পাকিস্তানিরা থাকে, খবর আছে কেন্দ্রের কাছে, দাবি স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement