BREAKING NEWS

৭ কার্তিক  ১৪২৮  সোমবার ২৫ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

লালকেল্লা থেকে গ্রেনেড উদ্ধারের ঘটনায় তুমুল চাঞ্চল্য

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 5, 2017 5:42 am|    Updated: May 5, 2017 5:54 am

Grenade found at Red Fort

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লালকেল্লা থেকে উদ্ধার হল একটি গ্রেনেড। গ্রেনেডটি অবশ্য নিষ্ক্রিয় অবস্থায় মিলেছে। বৃহস্পতিবার সন্ধ্যায় গ্রেনেডটি উদ্ধার হয়। খবরটি জানিয়েছে পিটিআই।

এই ঘটনার পর ব্যাপক উত্তেজনা ছড়ায়। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে ন্যাশনাল সিকিউরিটি গার্ড বা এনএসজি। জারি করা হয় হাই অ্যালার্ট। জাতীয় নিরাপত্তা সংস্থার আধিকারিক ও ডিসিপিও ঘটনাস্থলে পৌঁছান। গোটা এলাকা ঘিরে ফেলে চলে চিরুনি তল্লাশি। তল্লাশিতে অবশ্য তেমন কিছু মেলেনি বলেই জানিয়েছেন গোয়েন্দা আধিকারিকরা।

[শ্রীনগরে সেনার হাত ফসকে পালাল জুনেইদ মাট্টু-সহ ৬ লস্কর জঙ্গি]

উদ্ধার হওয়া গ্রেনেডটি নিরাপদে সরিয়ে নিয়ে গিয়েছে এনএসজি। প্রাথমিক তদন্তে অনুমান, গ্রেনেডটি বহু পুরনো। এমনটাই জানিয়েছেন উত্তর দিল্লির ডিসিপি যতীন নারওয়াল।

জম্মু ও কাশ্মীরে অশান্তির সুযোগে নিয়ন্ত্রণরেখার কাছে প্রায় ৩০০-৩৫০ জন ফিদায়েঁ জঙ্গি ভারতে ঢোকার অপেক্ষা করছে বলে খবর রয়েছে কেন্দ্রীয় গোয়েন্দাদের কাছে। এই পরিস্থিতিতে জাতীয় সুরক্ষা নিয়ে এতটুকু ফাঁক রাখতে রাজি নন গোয়েন্দারা। লালকেল্লা থেকে উদ্ধার হওয়া গ্রেনেডটি পরীক্ষার জন্য ল্যাবরেটরিতে পাঠানো হয়েছে। তবে লালকেল্লার মতো সংরক্ষিত এলাকায় কী করে বা কোথা থেকে গ্রেনেড এল, জানতে তদন্ত শুরু করেছেন কেন্দ্রীয় গোয়েন্দারা।

এই প্রথম নয় অবশ্য, গত ফেব্রুয়ারি মাসেও লালকেল্লার ভিতর থেকে বাক্সভর্তি গোলাগুলি ও বিস্ফোরক উদ্ধার হয়।

[উত্তরপ্রদেশে দুর্ঘটনার কবলে যাত্রীবোঝাই মিনি ট্রাক, মৃত ১৪]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement