১৫  আষাঢ়  ১৪২৯  শুক্রবার ১ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিয়ের শোভাযাত্রায় বিরাট অঘটন, বরের ছোঁড়া গুলিতে মৃত্যু হল বন্ধুর, ভাইরাল ভিডিও

Published by: Kishore Ghosh |    Posted: June 23, 2022 5:57 pm|    Updated: June 23, 2022 6:23 pm

Groom Kills Friend In Celebratory Firing At Wedding Procession at UP | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিয়ের (Wedding) আনন্দ অনুষ্ঠান মুহূর্তে বদলে গেল শোকে! আসলে ঘটে যায় চূড়ান্ত অঘটন। উত্তর ভারতে বিবাহ অনুষ্ঠানে উৎসবের অংশ হিসেবে শূন্যে বন্দুক ছোড়ার রেওয়াজ (Celebrity Firing) রয়েছে। হাজার আইনি ব্যবস্থা নেওয়ার পরেও বিশেষত যাদব (Yadab) সম্প্রদায়ের পরিবারে বিয়ে ও অন্য অনুষ্ঠানে এই রেওয়াজ দেখা যায়। এদিনও প্রথা মাফিক বরযাত্রীদের শোভাযাত্রার ফুলে সাজানো রথে বসে বন্দুক থেকে গুলি চালান বর। কিন্তু গুলি লাগে বরের বন্ধুর শরীরে। তিনি বিয়েতে আমন্ত্রিত ছিলেন। দ্রুত তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার। গুলি ছোড়ার মুহূর্তের ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায় (Social Media)। এদিকে মৃতের পরিবারের অভিযোগের ভিত্তিতে বরকে গ্রেপ্তার করেছে পুুলিশ। 

পুলিশ সূত্রে জানা গিয়েছে, উত্তরপ্রদেশের সোনভদ্র (Sonbhadra) জেলার ব্রহ্মনগরে ঘটনাটি ঘটে। বিয়ে ছিল মণীশ মদহেশিয়ার (Manish Madheshia)। সামাজিক মাধ্যমে ভাইরাল হওয়া ফুটেজে দেখা গিয়েছে, বরযাত্রীদের শোভাযাত্রার অংশ হিসেবে একটি রথ দাঁড়িয়ে। তার উপরে বর সাজে মণীশ। যাদব কুলের প্রথা মাফিক তাঁর হাতে বন্দুক। এরপর তিনি গুলি ছোঁড়েন। কিন্তু সেই গুলিই কোনওভাবে আমন্ত্রিত অতিথি বরের বন্ধু বাবুলাল যাদবের শরীরে এসে লাগে। বাবুলাল একজন সেনা জওয়ান। তাঁর শরীরে গুলি লেগেছে বুঝতে পেরেই দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া। যদিও সেখানে তাঁর মৃত্যু হয়।

[আরও পড়ুন: PPE নিয়ে ‘মিথ্যে অভিযোগ’, মনীশ সিসোদিয়ার বিরুদ্ধে ১০০ কোটির মানহানির মামলা হিমন্তের স্ত্রীর]

সোনভদ্রার এসপি (SP) অমরেন্দ্র প্রতাপ সিং জানিয়েছেন, “মৃত ব্যক্তি বরের বন্ধু ছিলেন। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়েছে।” মৃত বাবুলাল যাদবের পরিবার বরের বিরুদ্ধে খুনের অভিযোগ করেছে থানায়। এরপরেই বরকে গ্রেপ্তার করা হয়েছে। যে বন্দুক থেকে গুলি ছোঁড়া হয়েছিল সেটি বাজেয়াপ্ত করেছে পুলিশ।

[আরও পড়ুন: ‘কংগ্রেস, এনসিপির হাত ছাড়তে রাজি’, সুর নরম করে ‘বিদ্রোহী’দের ফিরে আসার আরজি সঞ্জয়ের]

উল্লেখ্য, উত্তর ভারতে বিবাহ অনুষ্ঠানে উৎসবের অংশ হিসেবে বন্দুক ছোঁড়ার রেওয়াজ আছে বটে, তবে তা আইনত নিষিদ্ধ বহুদিন। বিয়ে বা অন্য উৎসবে লাইসেন্সপ্রাপ্ত বন্দুক থেকে গুলি ছোঁড়া হলেও ব্যবস্থা নেয় পুলিশ। যেহেতু তা দণ্ডনীয় অপরাধ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে