BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

অমিত শাহের নামে বিতর্কিত মন্তব্যের জের, রাহুলকে সমন পাঠাল গুজরাটের আদালত

Published by: Soumya Mukherjee |    Posted: July 9, 2019 7:02 pm|    Updated: July 9, 2019 7:02 pm

Gujarat court reissues summons to Rahul Gandhi in defamation case.

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা নির্বাচনের প্রচারে অমিত শাহকে খুনের ঘটনায় অভিযুক্ত বলে কটাক্ষ করেছিলেন। এর জেরে দায়ের হওয়া মানহানির মামলায় মঙ্গলবার রাহুল গান্ধীকে সমন পাঠাল গুজরাটের একটি আদালত। আগামী ৯ আগস্ট ওই মামলার শুনানিতে তাঁকে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

[আরও পড়ুন- সোমবার স্থগিত থাকার পর খুলল অমরনাথ যাত্রাপথ, পুণ্যার্থীদের সুরক্ষায় আঁটসাট নিরাপত্তা]

গত ২৩ এপ্রিল মধ্যপ্রদেশের জব্বলপুরে নির্বাচনী প্রচার করতে গিয়েছিলেন রাহুল। সেখানে বক্তব্য রাখার সময় বিজেপি সভাপতি অমিত শাহকে খুনের ঘটনায় অভিযুক্ত বলে উল্লেখ করেন তিনি। এই বক্তব্যের ভিডিও প্রকাশ হতেই বিতর্ক তৈরি হয়। গুজরাটের একটি আদালতে রাহুলের বিরুদ্ধে  মানহানির মামলাও করেন বিজেপি কাউন্সিলার কৃষ্ণাবন্দন ব্রহ্মভট্ট। এরপরই গত ১ মে তাঁকে সমন পাঠায় আদালত। যেহেতু রাহুল গান্ধী একজন সাংসদ। তাই লোকসভার স্পিকারের কাছে ওই সমন পাঠানো হয়েছিল। কিন্তু, তিনি এই বিষয়ে ঢুকতে চান না বলে সমনটি ফেরত পাঠিয়ে দেন স্পিকার। মঙ্গলবার নতুন করে সেই সমন ইস্যু করলেন আদালতের অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটান ম্যাজিস্ট্রেট ডিএস দাভি। এবার এই সমনটি সোজাসুজি রাহুল গান্ধীর দিল্লির বাসভবনে পাঠানো হয়েছে।

আদালতে সূত্রে জানা গিয়েছে, বর্তমান স্বরাষ্ট্র মন্ত্রীর নামে বিতর্কিত মন্তব্য করার অভিযোগে রাহুলের বিরুদ্ধে মানহানির মামলা দায়ের হয়েছে। এপ্রসঙ্গে মামলাকারী ওই বিজেপি নেতা বলেন, “২০১৫ সালে সোহরাবুদ্দিন শেখ হত্যা মামলা থেকে বেকসুর খালাস করে দেওয়া হয় সর্বভারতীয় সভাপতি অমিত শাহকে। বিষয়টি গোটা দেশ জানে। তারপরও এই সিদ্ধান্তের বিরুদ্ধে হাই কোর্ট বা সুপ্রিম কোর্টের দ্বারস্থও হয়নি কেউ। কিন্তু, ভোটের আগে রাজনৈতিক ফায়দা তুলতে তাঁর নামে মিথ্যে কুৎসা করছেন রাহুল। এতে বিজেপি সভাপতির মানহানি হচ্ছে।”

[আরও পড়ুন- নাটকীয় মোড় কর্ণাটকে, বিধায়কদের গণইস্তফা খারিজের ভাবনা স্পিকারের]

গত এপ্রিল মাসে রাহুল গান্ধীর মন্তব্যের পরেই তাঁকে আক্রমণ করেছিলেন অমিত শাহ। তাঁর আইনি জ্ঞান নিয়েও কটাক্ষ করেন। আর তারপরই এই মামলা দায়ের করেন গুজরাটের বিজেপি কাউন্সিলার কৃষ্ণাবন্দন ব্রহ্মভট্ট।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে