BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৭  বৃহস্পতিবার ২৬ নভেম্বর ২০২০ 

Advertisement

আমেদাবাদের কাপড়ের গুদামে ভয়াবহ অগ্নিকাণ্ড, মৃত ৯

Published by: Soumya Mukherjee |    Posted: November 4, 2020 4:23 pm|    Updated: November 4, 2020 6:18 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভয়াবহ অগ্নিকাণ্ডের জেরে একটি কাপড়ের গুদাম ভেঙে পড়ে মৃত্যু হল ৯ জনের। জখম হয়েছেন আরও তিন জন। বুধবার সকালে মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে গুজরাটের আমেদাবাদে (Ahmedabad)।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বুধবার সকালে আমেদাবাদের পিরানা-পিপলাজ (Pirana-Piplaj) রোড এলাকার একটি কাপড়ের গুদামে আচমকা আগুন লেগে যায়। এর কিছুক্ষণে বাদে প্রবল বিস্ফোরণ হয়ে ভেঙে পড়ে পুরো গুদামটি। খবর পেয়ে দুর্ঘটনাস্থলে এসে স্থানীয় বাসিন্দাদের সাহায্যে উদ্ধার কাজ শুরু করেন দমকলের কর্মীরা। বহুকষ্টে ১২ জনকে ধ্বংসস্তূপ থেকে উদ্ধার করে স্থানীয় এলজি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে যাওয়ার পর ৪ জনকে মৃত বলে ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসকরা। বাকি আট জনের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলেও জানান। পরে তাঁদের মধ্যে আরও চার জনের মৃত্যু হয়।

[আরও পড়ুন: ‘ফেমাস’ হওয়ার চেষ্টা, শিখদের পবিত্র ধর্মগ্রন্থের পাতা ছিঁড়ে রাস্তায় ছড়িয়ে ধৃত যুবক]

এপ্রসঙ্গে দমকলের এক আধিকারিক জয়েশ খাদিয়া জানান, দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজের পাশাপাশি আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালান দমকলকর্মীরা। তাঁদের অক্লান্ত চেষ্টার ফলে ধ্বংসস্তূপের নিচ থেকে ১২ জনকে উদ্ধারও করা হয়। পরে তাঁদের মধ্যে ৯ জনকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। আগুন লাগার জেরে বিস্ফোরণ হয়। এর ফলে ওই কাপড়ের গুদামটি ভেঙে পড়েছে। ধ্বংসস্তূপ সরানোর কাজ করার পাশাপাশি আগুন কেন লাগল তা জানতে তদন্তও শুরু হয়েছে।

এদিকে এই দুর্ঘটনায় মৃতদের পরিবারের প্রতি টুুইট করে সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। জখমদের চিকিৎসার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ারও নির্দেশ দিয়েছেন।

[আরও পড়ুন: মথুরার মন্দিরে নমাজ পড়ার পরই করোনায় আক্রান্ত ফয়জল খান, ভরতি হাসপাতালে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement