১৩ মাঘ  ১৪২৯  শনিবার ২৮ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

রাজনৈতিক প্রতিহিংসা! মাঝরাতে তৃণমূল মুখপাত্র সাকেত গোখলেকে গ্রেপ্তার করল গুজরাট পুলিশ

Published by: Sucheta Sengupta |    Posted: December 6, 2022 9:46 am|    Updated: December 6, 2022 10:17 am

Gujarat Police arrests TMC spokesperson Saket Gokhale from Jaipur Airport | Sangbad Pratidin

নন্দিতা রায়, নয়াদিল্লি: ফের রাজনৈতিক প্রতিহিংসার শিকার তৃণমূল (TMC)? সোমবার মধ্যরাতে রাজস্থানের বিমানবন্দর থেকে তৃণমূল মুখপাত্র সাকেত গোখলেকে (Saket Gokhale) গুজরাট পুলিশ গ্রেপ্তার করায় প্রশ্ন উঠে গেল। মঙ্গলবার সকালে বিষয়টি নিয়ে টুইট করেছেন তৃণমূলের সর্বভারতীয় মুখপাত্র তথা রাজ্যসভার সাংসদ ডেরেক ও ব্রায়েন (Derek O Brien)। তিনি জানিয়েছেন, সোমবার রাতে দিল্লি থেকে বিমান ধরে জয়পুরে নামার পর বিমানবন্দর থেকেই তাঁকে গ্রেপ্তার করে গুজরাটের পুলিশ (Gujarat Police)। গোখলের মোবাইল ফোনও কেড়ে নেওয়া হয় বলে অভিযোগ। তিনি শুধু নিজের মাকে ফোন করতে পেরেছিলেন। আজ সকালে সাকেত গোখলেকে নিয়ে যাওয়া হচ্ছে আহমেদাবাদে।

কিন্তু ঠিক কী কারণে তৃণমূলের জাতীয় মুখপাত্রকে এভাবে গ্রেপ্তার করল মোদি রাজ্যের পুলিশ? ডেরেকের টুইট অনুযায়ী, অক্টোবরে গুজরাটের (Gujarat) মোরবিতে সেতু বিপর্যয়ের জেরে সাকেত গোখলে একটি টুইট করে গুজরাট প্রশাসনের ভূমিকার কড়া সমালোচনা করেছিলেন। সেই কারণে তাঁর বিরুদ্ধে আহমেদাবাদ সাইবার সেলে অভিযোগ দায়ের হয়। পুলিশ সেই মামলায় সাকেত গোখলেকে গ্রেপ্তার করেছে। এরপর ডেরেকের খোঁচা, রাজনৈতিক প্রতিহিংসাকে অন্যমাত্রায় নিয়ে যাচ্ছে বিজেপি।

 


 
ডেরেক ও ব্রায়েনের দাবি, জয়পুর বিমানবন্দরে আগে থেকেই হাজির ছিল গুজরাট পুলিশ। সাকেত গোখলে বিমানবন্দরে নামার পর সঙ্গে সঙ্গে গ্রেপ্তার করা হয়। শুধু গোখলের মায়ের সঙ্গে ২ মিনিটের জন্য ফোনে কথা বলার অনুমতি দেয় পুলিশ। তারপরই তাঁর ফোন কেড়ে নেওয়া হয়েছে বলে অভিযোগ তাঁর। 

[আরও পড়ুন: সাম্বার ছন্দে ছারখার কোরিয়ার দুর্গ, নাচতে নাচতে কোয়ার্টার ফাইনালে ব্রাজিল]

অক্টোবরের শেষদিকে গুজরাটের মোরবিতে সেতু ভেঙে ১৪১ জনের মৃত্যু হয়েছে। সেই ঘটনায় উত্তাল হয়ে উঠেছিল রাজ্য রাজনীতি। সেতু নির্মাণ, রক্ষণাবেক্ষণ-সহ পরিকাঠামোগত দুুর্বলতা, দায়িত্বে গাফিলতির মতো নানা অভিযোগ উঠেছিল  মোদি রাজ্যের এই দুর্ঘটনা ঘিরে। গুজরাট ভোটের আগে তা নিঃসন্দেহে বড় ইস্যু ছিল। অন্যান্য রাজনৈতিক দলের নেতাদের পাশাপাশি তৃণমূলের জাতীয় মুখপাত্র সাকেত গোখলেও টুইট করেন বিষয়টি নিয়ে। তা নিয়ে তাঁর বিরুদ্ধে অভিযোগ ছিল। এবার সোমবার গুজরাটে ভোট মিটতেই সেই মামলায় গোখলেকে গ্রেপ্তার করেছে সেখানকার পুলিশ। এটা বিজেপির বৃহৎ রাজনৈতিক ষড়যন্ত্র ও প্রতিহিংসা বলে মত তৃণমূলের। 

[আরও পড়ুন: দেশের জন্য কেন্দ্রের পাশেই বাংলা, G-20 সম্মেলনের প্রস্তুতি বৈঠকে জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে