Advertisement
Advertisement

Breaking News

Gujarat Garba

গরবার নাচ চলাকালীনই হার্ট অ্যাটাক, প্রাণ গেল গুজরাটের ১৭ বছরের কিশোরের

চিন্তা বাড়াচ্ছে কমবয়সীদের হার্ট অ্যাটাক।

Gujarat Teen Suffers Cardiac Arrest While Playing Garba | Sangbad Pratidin
Published by: Subhajit Mandal
  • Posted:October 22, 2023 11:03 am
  • Updated:October 22, 2023 1:21 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গরবায় (Garba) নাচতে নাচতেই হার্ট অ্যাটাক। মাটিতে লুটিয়ে পড়ল ১৭ বছরের কিশোর। কিছুক্ষণ পরই মৃত্যু। মর্মান্তিক ঘটনাটি ঘটেছে গুজরাটের কাপাদগঞ্জ খেদা জেলায়।

স্থানীয় সূত্রের খবর, বীর শাহ নামের ওই তরুণ কাপাদগঞ্জ জেলার একটি গরবার অনুষ্ঠানে সকলের সঙ্গেই নাচে মেতে উঠেছিল। হঠাৎ মাথা ঘুরে পড়ে যায় সে। সঙ্গে সঙ্গে জ্ঞান হারায়। সঙ্গে সঙ্গে স্বেচ্ছাসেবীরা তাঁকে দেখতে পায়। এবং শুশ্রূষার চেষ্টাও করে। তাতে সাড়া না মেলায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তাঁকে ৩ বার সিপিআর দেওয়া হয়। কিন্তু তাতে লাভের লাভ কিছু হয়নি। ওই ঘটনায় স্বাভাবিকভাবেই শোকের ছায়া নেমে আসে গোটা এলাকায়। ওই এলাকার গরবা অনুষ্ঠানও বন্ধ করে দেওয়া হয়। মৃত কিশোরের বাবা-মা এখনও শোকাচ্ছন্ন। চিকিৎসকরাও বলছেন, গরবা বা এই ধরনের কোনও অনুষ্ঠানে অংশ নিলে সকলের সতর্ক থাকা উচিত।

Advertisement

[আরও পড়ুন: সপ্তমীর মাঝরাতে নরবলি! রাজবাড়ির অর্ধরাত্রির পুজোয় ঢুকতে পারে না আমজনতা]

এই প্রথম নয়, গত মাসে এই গুজরাটেই গরবার অনুশীলন চলাকালীন এক যুবকের হার্ট অ্যাটাকে মৃত্যু হয়। জামনগরের প্যাটেল পার্কের নাচের স্কুলে গরবা অনুশীলন প্রাণ হারান ১৯ বছরের বিনীত মেহুলভাই কুনওয়ারিয়া। প্রথম দফায় নাচের শেষেই হৃদরোগে (Heart Attack) আক্রান্ত হন। অচৈতন্য হয়ে মাটিতে লুটিয়ে পড়েন। দ্রুত তাঁকে স্থানীয় বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে জিজি হাসপাতালে স্থানান্তরিত করা হয়। যদিও চিকিৎসকরা জানান, ততক্ষণে যুবকের মৃত্যু হয়েছে। সেই একই ঘটনার পুনরাবৃত্তি ঘটল কাপাদগঞ্জ খেদা জেলায়।

Advertisement

[আরও পড়ুন: রানাঘাটের পর কল্যাণী, নিরাপত্তারক্ষীদের আগ্নেয়াস্ত্র দেখিয়ে গয়নার দোকানে লুটপাট]

আসলে গোটা পৃথিবী এখন দু-ভাগে বিভক্ত। কোভিডপূর্ব এবং পরবর্তী। সাধারণ মানুষের জীবনযাত্রা থেকে বিশ্ব অর্থনীতি, সবকিছু বদলে দিয়েছে ভয়ংকর মহামারী। চিকিৎসকদের একাংশের মতে, সবচেয়ে বড় প্রভাব পড়েছে মানুষের স্বাস্থ্যে। ভেতর থেকে দুর্বল করে দিয়েছে কোভিড। তার ফলেই আকস্মিক মৃত্যুর ঘটনা বাড়ছে। বাদ যাচ্ছে না কমবয়সীরাও।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ