BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৯  সোমবার ৩০ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

প্যারোলে মুক্তি রাম রহিমের, এক মাস জেলের বাইরে ধর্ষণের দায়ে দোষী স্বঘোষিত ধর্মগুরু

Published by: Anwesha Adhikary |    Posted: June 17, 2022 1:40 pm|    Updated: June 17, 2022 1:40 pm

Gurmeet Ram Rahim get one month parole | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধর্ষণের দায়ে অভিযুক্ত ডেরা সাচ্চা সৌদার (Dera Sacha Sauda) প্রধান গুরমিত রাম রহিমকে প্যারোলে মুক্তি দিল আদালত। আপাতত এক মাসের জন্য জেলের বাইরে থাকবেন তিনি। হরিয়ানার বিজেপি সরকার তাঁকে মুক্তি দিয়েছে। ২০১৭ সালে কারাদণ্ড পেয়েছিলেন তিনি। তারপর থেকেই রোহতকের সুনারিয়া জেলে বন্দি ছিলেন স্বঘোষিত ধর্মগুরু।

প্রসঙ্গত, এর আগেও চার বার জেল থেকে বাইরে বেরনোর অনুমতি পেয়েছেন রাম রহিম। তবে প্যারোলে (Parole) মুক্তি এই প্রথম বার। গত ফেব্রুয়ারিতেই তাঁকে ‘সামাজিক সম্পর্ক’-এর দোহাই দিয়ে জেল থেকে ছাড়া হয়েছিল। দু’টি ধর্ষণের ঘটনার অপরাধে কারাবাসের সাজা পেয়েছেন রাম রহিম (Ram Rahim)। এছাড়াও তাঁর ম্যানেজারকে খুনের দায়েও সাজা পেয়েছেন তিনি।

[আরও পড়ুন: এবার অশোক গেহলটের ভাইয়ের বাড়িতে সিবিআই হানা, ‘প্রতিহিংসার রাজনীতি’, দাবি কংগ্রেসের]

ডেরার দুই শিষ্যাকে ধর্ষণের অভিযোগে রাম রহিমকে কুড়ি বছরের কারাদণ্ড দিয়েছিল হরিয়ানার পঞ্চকুলা আদালত। এই ঘটনার কথা প্রকাশ্যে আনার জন্য খুন হতে হয় এক সাংবাদিককে। সেই খুনের ঘটনায় আরও তিনজনের সঙ্গে দোষী সাব্যস্ত হয়েছেন রাম রহিম। এছাড়াও ২০০২ সালে ডেরার ম্যানেজার রঞ্জিত সিংকে খুনের ঘটনায় দোষীর তালিকায় রয়েছে তাঁর নাম।  

নানা সূত্র মারফত জানা গিয়েছে, প্যারোলে মুক্তি পেয়ে ডেরায় যেতে পারেন রাম রহিম। এছাড়াও উত্তরপ্রদেশের আশ্রমেও যাওয়ার সম্ভাবনা রয়েছে তাঁর। এক মাস পরে ফের জেলে ফিরে আসতে হবে তাঁকে। তবে এর আগে ফারলো-র মাধ্যমে স্বল্প সময়ের জন্য মুক্তি পেয়েছেন তিনি। প্যারোলের মাধ্যমে একটানা অনেক দিনের জন্য জেল থেকে ছাড়া পেয়েছেন তিনি।  

[আরও পড়ুন: ১৪ বছরের রেকর্ড ভাঙল সুইস ব্যাংকে ভারতীয়দের গচ্ছিত টাকার পরিমাণ!]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে