BREAKING NEWS

২২ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ৯ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বিজ্ঞাপনে মা দুর্গার ছবি, ক্ষমা চাইলেন হেয়ার স্টাইলিস্ট জাভেদ হাবিব

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 6, 2017 11:18 am|    Updated: September 6, 2017 11:18 am

Hairstylist Jawed Habib apologises for hurting religious sentiments

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের একজন জনপ্রিয় হেয়ার স্টাইলিস্ট জাভেদ হাবিব। তাঁর নামে ‘হাবিব’স’-এর বহু সালোঁ ছড়িয়ে রয়েছে দেশের বুকে। সেই হাবিবই এবার হিন্দু সমাজের একাংশের রোষের মুখে। কেন? কারণ, তাঁর সালোঁর সাম্প্রতিক একটি বিজ্ঞাপন। যার জেরে শেষ পর্যন্ত ক্ষমা চাইতে হল খোদ হাবিবকে।

দেখুন সেই বিজ্ঞাপন:

javed

একাধিক সংবাদপত্রের পাতা জুড়ে প্রকাশিত হাবিবস-এর একটি বিজ্ঞাপনে সম্প্রতি দেখা যায়, মা দুর্গা মর্ত্যে এসে হাবিবের পার্লারে বসে সাজগোজ করছেন। বিজ্ঞাপনের নিচে ট্যাগলাইনে লেখা, ‘খোদ ঈশ্বরও আমাদের সালোঁতেই আসেন।’ আর এই বিজ্ঞাপনের বিরুদ্ধেই ক্ষোভ উগরে দেন হিন্দু নাগরিকদের একাংশ। সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে আছড়ে পড়ে তীব্র কটাক্ষ, নিন্দা ও ধিক্কার। সংস্থার অফিসিয়াল পেজের রেটিং নামতে থাকে হু হু করে। বাণিজ্যিক কারণে মা দুর্গার ছবি ব্যবহারের তীব্র প্রতিবাদ জানিয়ে সরব হন সমাজের সব স্তরের মানুষ। তাঁদের বক্তব্য, এই বিজ্ঞাপন হিন্দুদের ভাবাবেগে আঘাত করেছে।

দেখুন কীভাবে ক্ষোভ আছড়ে পড়েছে হাবিবের বিরুদ্ধে:

 

জাভেদ হাবিবের বিরুদ্ধে এদিন যে শুধু নিন্দাই করা হয় তাই-ই নয়, তাঁকে খুনের হুমকি পর্যন্ত দেওয়া হয় টুইটারে। একেবারে প্রকাশ্যেই। চাপে পড়ে শেষ পর্যন্ত মুখ খোলেন হাবিব। টুইটারে একটি ভিডিও পোস্ট করেন তিনি। চেয়ে নেন নিঃস্বার্থ ক্ষমা। সাফাই দেন, তাঁর সংস্থা ওই বিজ্ঞাপন ছাপায়নি, ছাপিয়েছে এক সহযোগী সংস্থা। যারা নাকি আবার বিজ্ঞাপনের খসড়াও দেখায়নি তাঁকে। যদিও তাঁর এই সাফাই কতটা যুক্তিগ্রাহ্য সে বিষয়েও প্রশ্ন উঠছে। কোনও সংস্থার বিজ্ঞাপন সংবাদপত্রে ছাপানোর আগে ওই সংস্থার কর্তাদের কাছ থেকে লিখিত ও আইনি অনুমতি জরুরি এবং বাধ্যতামূলক। যদিও সব ভুলে এবার ওই বিজ্ঞাপনের কথা ভুলে যাওয়ার আবেদন করেছেন হাবিব। বলেছেন, সকলে মিলে সুখে শান্তিতে দুর্গাপুজো কাটান। এটুকুই আমাদের চাহিদা।

দেখুন ভিডিও:

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে