BREAKING NEWS

১২ কার্তিক  ১৪২৭  শুক্রবার ৩০ অক্টোবর ২০২০ 

Advertisement

পাকিস্তানের চরবৃত্তি, ভারতীয় যুদ্ধবিমানের গোপন তথ্য পাচার করে ধৃত HAL-এর কর্মী

Published by: Paramita Paul |    Posted: October 9, 2020 3:03 pm|    Updated: October 9, 2020 3:09 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় যুদ্ধবিমান (Indian Fighter Jet) সংক্রান্ত গোপন তথ্য পাচারের অভিযোগে ধৃত HAL-এর এক কর্মী। নাসিক থেকে হিন্দুস্তান এয়ারোনটিকস লিমিটেডের ওই কর্মীকে গ্রেপ্তার করে মহারাষ্ট্রের সন্ত্রাসদমন শাখার পুলিশ। গোয়েন্দা রিপোর্টে ওই কর্মীর বিরুদ্ধে পাকিস্তানের আইএসআইকে (ISI) তথ্য পাচারের উল্লেখ করা হয়েছিল। জেরার মুখে অভিযুক্ত অভিযোগ স্বীকার করে নিয়েছে বলে খবর।

ভারতীয় যুদ্ধবিমানের খুঁটিনাটি ও হিন্দুস্তান এয়ারোনটিকস লিমিটেডে (HAL) বিমান  তৈরির প্রক্রিয়া সংক্রান্ত তথ্য নাসিকের এক ব্যক্তি বিদেশিদের পাচার করছিল বলে খবর পেয়েছিল এটিএস (ATS)। সেই খবরের উপর ভিত্তি করে সন্দেহভাজনদের জেরা করতে শুরু করে এটিএস। জেরায় জানা যায়, ধৃত পাকিস্তানি আইএসআইয়ের কর্তাদের সঙ্গে যোগাযোগ রাখত। ওই গোয়েন্দা সংস্থার চরদের ভারতীয় যুদ্ধবিমানের গোপনীয় তথ্য পাচার করত। পুলিশ সূত্রে খবর, অভিযুক্ত স্রেফ যুদ্ধবিমান সংক্রান্ত তথ্যই পাচার করেনি। সঙ্গে হিন্দুস্তান এয়ারোনটিকস লিমিটেডের গোপনীয় তথ্য, নাসিকের ওজরের যুদ্ধবিমান তৈরি ইউনিটের তথ্যও পৌঁছে দিয়েছে শত্রুদের ঘাঁটিতে। সূত্রের খবর, ওজরের ভিতরের বিমানঘাঁটির গোপনীয় তথ্যও পৌঁছে গিয়েছে পাকিস্তানে।

[আরও পড়ুন : জমি বিবাদের জের, রাজস্থানে মন্দিরের পুরোহিতকে জীবন্ত পোড়াল দুষ্কৃতীরা]

ধৃতের বিরুদ্ধে সরকারি গোপনীয়তা আইন, ১৯২৩-এর ২,৩ ও ৫ ধারায় মামলা রুজু হয়েছে। শুক্রবার তাকে আদালতে পেশ করলে ১০ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেয় আদালত। ধৃতের কাছ থেকে তিনটি মোবাইল ফোন, পাঁচটি সিমকার্ড এবং দুটি মেমরি চিপ উদ্ধার হয়েছে। উদ্ধার হওয়া সামগ্রী ফরেনসিক ল্যাবরেটরিতে পাঠানো হয়েছে পরীক্ষার জন্য। অন্যদিকে, এদিন কাশ্মীরেও পাকিস্তানের চরবৃত্তি করায় এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। ধৃতের নাম কুলজিৎ কুমার। সে সাম্বা জেলার বাসিন্দা। তাকে এদিন আদালতে পেশ করে কাশ্মীর পুলিশ।

[আরও পড়ুন : বিহার ভোটের আগে আরজেডি নেতাদের মুখে হাসি, চাঁইবাসা মামলায় জামিন পেলেন লালু]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement