BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৪ অক্টোবর ২০২০ 

Advertisement

জমি বিবাদের জের, রাজস্থানে মন্দিরের পুরোহিতকে জীবন্ত পোড়াল দুষ্কৃতীরা

Published by: Soumya Mukherjee |    Posted: October 9, 2020 2:29 pm|    Updated: October 9, 2020 2:48 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জমি বিবাদের জেরে একটি মন্দিরের পুরোহিতকে জীবন্ত পুড়িয়ে মারল একদল দুষ্কৃতী। পাশবিক এই ঘটনাটি ঘটেছে রাজস্থান (Rajasthan) -এর রাজধানী জয়পুর থেকে ১৭৭ কিলোমিটার দূরে অবস্থিত কারাউলি জেলা। মৃতের নাম বাবুলাল বৈষ্ণব।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বাবুলাল বৈষ্ণব নামে ওই পুরোহিত কারাউলি (Karauli) জেলার সাপোত্রা এলাকার বুকনা গ্রামের রাধাকৃষ্ণ মন্দিরে বসবাস করতেন। সম্প্রতি ওই মন্দির ট্রাস্টের অধীনে থাকা ১৩ বিঘা জমির একটি অংশে থাকার জন্য একটি ঘর তৈরির পরিকল্পনা করেন তিনি। আর এই নিয়ে স্থানীয় মীনা সম্প্রদায়ের কিছু মানুষের সঙ্গে তাঁর বিবাদ লাগে। কয়েকদিন আগে একটি আর্থমুভার মেশিন নিয়ে এসে জমির মাটি সমান করার চেষ্টা করছিলেন তিনি। যাতে পরিস্থিতি আরও জটিল হয়ে ওঠে। ওই জমিটি তাদের বলে দাবি করতে থাকে মীনা সম্প্রদায়ের কয়েকজন। বুধবার এই নিয়ে বচসার সময় ক্ষেতে থাকা বাজরায় আগুন ধরিয়ে দেয় কয়েকজন দুষ্কৃতী। বাবুলাল তাতে বাধা দিতে গেলে তাঁর শরীরেরও পেট্রল ঢেলে আগুন লাগিয়ে দেয়। বিষয়টি দেখতে পেয়ে স্থানীয় মানুষরা সঙ্গে সঙ্গে তাঁকে জয়পুরের এসএমএস হাসপাতালে নিয়ে এসে ভরতি করেন। বৃহস্পতিবার সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তাঁর।

[আরও পড়ুন: বিহার ভোটের আগে আরজেডি নেতাদের মুখে হাসি, চাঁইবাসা মামলায় জামিন পেলেন লালু]

জেলা পুলিশ সূত্রে খবর, বুধবার জমি নিয়ে বিবাদের জেরে একটি মন্দিরের পুরোহিতের শরীরে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে ৬ ব্যক্তির বিরুদ্ধে। অভিযোগ পাওয়ার পরেই মূল অভিযুক্ত কৈলাশ মীনাকে গ্রেপ্তার করা হয়েছে। আশা করা যায় খুব তাড়াতাড়ি বাকি দোষীদের গ্রেপ্তার করা সম্ভব হবে। পরিবারের লোকেরা স্থানীয় পুলিশ কর্মীদের বিরুদ্ধেও অসহযোগিতার অভিযোগ তুলেছে। বিষয়টি প্রমাণিত হলে কড়া ব্যবস্থা নেওয়া হবে।

[আরও পড়ুন: বিজেপির ‘বি’ টিম? দলিত-মুসলিম ভোটে ভাগ বসাতে বিহারে তৃতীয় ফ্রন্ট ওয়েইসি-মায়াবতীর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement