২২  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৭ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

গুজরাট নির্বাচনের আগে বেসুরো, তবু দল ছাড়ছেন না কংগ্রেস নেতা হার্দিক

Published by: Biswadip Dey |    Posted: April 15, 2022 1:01 pm|    Updated: April 15, 2022 1:02 pm

Hardik Patel denied that he was on the verge of leaving Congress। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কংগ্রেস ছাড়ছেন হার্দিক পটেল (Hardik Patel)? সম্প্রতি তাঁর করা বিস্ফোরক মন্তব্যের পরে এই সম্ভাবলা ক্রমেই জোরাল হচ্ছিল। এবছরই গুজরাটে (Gujarat) বিধানসভা নির্বাচন। তার আগেই রাজ্যের কংগ্রেস সভাপতি হার্দিক দল ছাড়লে নিঃসন্দেহে অস্বস্তিতে পড়বে দল। কিন্তু এই পরিস্থিতিতে হার্দিক জানিয়ে দিলেন, এমন কোনও সম্ভাবনা নেই। তাঁর দল ছাড়া নিয়ে যে গুঞ্জন শোনা যাচ্ছে, তা নিতান্তই গুজব।

ঠিক কী বলেছিলেন তরুণ নেতা? বৃহস্পতিবারই তাঁকে বলতে শোনা গিয়েছিল, ”আমি যেন নাসবন্দি হওয়া বর!” তাঁর অভিযোগ ছিল, জনপ্রিয় পাতিদার নেতা নরেশ পটেলকে দলে নিতে কংগ্রেস নেতৃত্ব ‘দেরি করছে’। পাশাপাশি কংগ্রেসের সর্বোচ্চ নেতৃত্ব তাঁকেও কোণঠাসা করে রেখেছে, কাজে লাগাচ্ছে না বলেও অভিযোগ তাঁর। গুজরাটে কংগ্রেসের (Congress) কাজকর্মের ধারা নিয়েও ক্ষোভ উগরে দেন হার্দিক। আজ পর্যন্ত রাজ্য শাখার কোনও বৈঠকে তাঁকে ডাকা হয়নি, সিদ্ধান্ত নেওয়ার আগে মতামতও শোনা হয়নি বলেও ক্ষোভ প্রকাশ করেন তিনি। বলেন, শীর্ষ নেতৃত্ব তাঁকে অপমান করেছে। এমনকী, বিজেপির প্রশংসাও শোনা গিয়েছিল তাঁর মুখে। ফলে ক্রমেই সম্ভাবনা জোরাল হচ্ছিল তাঁর দল ছাড়ার।

[আরও পড়ুন: ভাল পরিষেবায় প্রশংসা, চিকিৎসকদের জন্য নয়া নীতি স্বাস্থ্যভবনের]

কিন্তু এবার হার্দিক জানিয়ে দিলেন, এ সবই গুজব। তাঁর কথায়, ”একটা গুজব রটেছে আমি নাকি কংগ্রেস ছাড়ছি। জানি না কে এসব ছড়াচ্ছে। আমি আমার ১০০ শতাংশ দিয়েছি কংগ্রেসকে। এবং আগামিদিনেই দেব। গুজরাটে আমরা আরও উন্নয়ন করব। তবে দলের ভিতরে ছোটখাটো সমস্যা কিংবা পারস্পরিক দোষারোপের দিকও রয়েছে। কিন্তু সেসবকে পিছনে ফেলে আমরা গুজরাটকে আরও উন্নত এক রাজ্যে পরিণত করবই।”

তবে মুখে একথা বললেও তাঁর যে দলের প্রতি যথেষ্ট অভিমান রয়েছে, সেই ইঙ্গিত মিলেছে। হার্দিক বলছেন, ”যদি সত্যি বলাটা অপরাধ হয়, তবে আমি অপরাধী। মনে রাখতে হবে গুজরাটের মানুষরা আমাদের থেকে অনেক কিছু প্রত্যাশা করেন, আমরা যেন তাঁদের পাশে দাঁড়াতে পারি।”

[আরও পড়ুন: নববর্ষের সকালে মন্দিরে মন্দিরে পুণ্যার্থীদের ঢল, শুভেচ্ছাবার্তা মোদি-মমতার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে