Advertisement
Advertisement

Breaking News

Haryana

ভোটমুখী হরিয়ানায় বড় ধাক্কা কংগ্রেসের, বিজেপিতে প্রভাবশালী বিধায়ক!

দল ছেড়ে বিজেপিতে যাচ্ছেন ওই বিধায়কের মেয়েও!

Haryana Congress leader Kiran Choudhry, daughter Shruti to join BJP
Published by: Biswadip Dey
  • Posted:June 18, 2024 9:23 pm
  • Updated:June 18, 2024 9:23 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবছরের শেষেই বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হবে হরিয়ানায়। তার আগেই বড় ধাক্কা কংগ্রেসে। হাত শিবিরের বিধায়ক ও সিনিয়র নেত্রী কিরণ চৌধুরী ইস্তফা দিলেন। তিনি বুধবার সকালেই বিজেপিতে যোগ দেবেন বলে গুঞ্জন। কেবল তিনিই নন, তাঁর মেয়ে শ্রুতি চৌধুরীও দল ছেড়েছেন। মায়ের পদাঙ্ক অনুসরণ করে তিনিও পদ্ম শিবিরে যাবেন বলে গুঞ্জন। প্রসঙ্গত, তিনি হরিয়ানায় (Haryana) কংগ্রেসের চার দায়িত্বপ্রাপ্ত সভাপতিদের অন্যতম।

কেন দল ছাড়লেন কিরণ? এপ্রসঙ্গে কংগ্রেস (Congress) সভাপতি মল্লিকার্জুন খাড়গেকে লেখা ইস্তফাপত্রে তিনি লিখেছেন, ‘এটা খুবই দুর্ভাগ্যজনক যে হরিয়ানায় কংগ্রেস দলকে ব্যক্তিগত জমানত হিসেবে চালানো হচ্ছে। আন্তরিক কণ্ঠস্বরের কোনও জায়গা নেই। যাঁরা বলবেন, তাঁদের অপমানিত ও নিগৃহীত হতে হবে। যার ফলে মানুষের প্রতিনিধিত্ব করার আমার সব প্রচেষ্টা ক্ষতিগ্রস্ত হয়েছে, যা আমি সব সময় করে এসেছি।’ এদিকে বিজেপির জাতীয় সচিব ওমপ্রকাশ ধনকড় কিরণকে বিজেপিতে স্বাগত জানিয়েছেন। তাঁর কথায়, ”একজন ভালো নেতাকে অবহেলা করেছে কংগ্রেস।”

Advertisement

[আরও পড়ুন: বিয়ের আগে উদ্দাম পার্টি সোনাক্ষী-জাহিরের! শেয়ার করলেন একাধিক ছবি]

এই পরিস্থিতিতে ‘সিঁদুরে মেঘ’ দেখছে কংগ্রেস। যদিও লোকসভায় চমৎকার ফল করেছে হাত শিবির। দশটি লোকসভা আসনের মধ্যে পাঁচটিতেই জিতেছে তারা। দেখা গিয়েছে ৪৬টি বিধানসভা কেন্দ্রেই এগিয়ে রয়েছে শতাব্দীপ্রাচীন দলটি। পিছিয়ে রয়েছে ৪৪টি আসনে। ৩ নভেম্বরের মধ্যে নির্বাচন সম্পন্ন করার কথা হরিয়ানায়। কাজেই হাতে খুব বেশি সময় নেই। এই পরিস্থিতিতে কিরণের ইস্তফা যে দলের জন্য ধাক্কা, তা মানছে ওয়াকিবহাল মহল। এর পরও কংগ্রেসের কোনও গুরুত্বপূর্ণ নেতা বা নেত্রী বিজেপিতে যোগ দেন কিনা সেদিকেও নজর রাখছে সংশ্লিষ্ট মহল।

Advertisement

[আরও পড়ুন: দুর্গাপুরে ডাক-কর্মীকে মাঝরাস্তা থেকে অপরহণের চেষ্টা! কাঠগড়ায় যোগীরাজ্যের পুলিশ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ