২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

Mamata Banerjee: ‘মিশন হরিয়ানা’, বিজেপি বিরোধী বৃহত্তর জোটের ডাক তৃণমূল সুপ্রিমো মমতার

Published by: Paramita Paul |    Posted: November 23, 2021 6:33 pm|    Updated: November 23, 2021 7:16 pm

Haryana is new mission for TMC says Mamata Banerjee | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ত্রিপুরা, গোয়া, উত্তরপ্রদেশের পর এবার হরিয়ানাকে (Haryana) পাখির চোখ করেছে তৃণমূল। দিল্লি থেকে সেই বার্তাই দিলেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। হরিয়ানার প্রাক্তন কংগ্রেস সাংসদ অশোক তানওয়ারকে পাশে নিয়ে তাঁর বার্তা, “বিজেপি বিরোধী বৃহত্তর জোট গড়তে হবে। সকলে আমাদের সঙ্গে আসছেন, তাই জন্য আমি সকলকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাই।”

বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে বাংলায় তৃতীয়বারের জন্য ক্ষমতায় ফিরেছে তৃণমূল। তার পর থেকেই সর্বভারতীয় রাজনীতিতে নিজেদের মাটি শক্ত করতে ঝাঁপিয়েছে ঘাসফুল শিবির। একের পর এক সর্বভারতীয়স্তরের নেতা, বিশিষ্ট ব্যক্তি তৃণমূলে যোগ দিচ্ছেন। এবারের দিল্লি সফরে মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত আরও শক্ত করতে যোগ দিলেন ভারতের জাতীয় দলের প্রাক্তন ক্রিকেটার তথা প্রাক্তন কংগ্রেস নেতা কীর্তি আজাদ, হরিয়ানার প্রাক্তন কংগ্রেস সাংসদ অশোক তানওয়ার এবং প্রাক্তন জেডিইউ সাংসদ পবন বর্মা। এর পরই মমতার ঘোষণা, প্রয়োজন পড়লে হরিয়ানা যাবেন তিনি। 

[আরও পড়ুন: ‘দল যে দায়িত্ব দেবে, সেটাই পালন করব’, দিল্লিতে তৃণমূলে যোগদানের পর বললেন কীর্তি আজাদ]

আপাতত হরিয়ানায় সংগঠন তৈরি ও দলীয় প্রচারের দায়িত্ব অশোক তানওয়ারের কাঁধেই দিয়েছেন মমতা। বলেছেন, “আমি ওকে বলেছি, আজ থেকেই কাজ শুরু করে দাও। আমাকে ডাকলে আমিও যাব।” বলে রাখা ভাল, কৃষক আন্দোলনের জেরে হরিয়ানায় বিজেপির পায়ের মাটি কিছুটা হলেও নড়বড়ে। রাজনৈতিক মহল বলছে, বিতর্কিত কৃষি আইন প্রত্যাহার করে সেই ক্ষতে প্রলেপ দেওয়ার চেষ্টা চালাচ্ছে গেরুয়া শিবির। এমন পরিস্থিতিতে গেরুয়া শিবিরের সেই নড়বড়ে জমিতেই ঘাসফুল ফোটাতে চাইছে তৃণমূল। একইসঙ্গে গোটা দেশে বিজেপি বিরোধী জোট গড়ার বার্তা দিলেন তৃণমূল সুপ্রিমো। 

রাজ্যের বাইরে তৃণমূল নেত্রীর সফর মানেই নতুন কিছু প্রাপ্তি। পুজোর পর গোয়ায় গিয়ে সেখানে দলের শক্তি বাড়িয়েছেন। তাঁর হাত ধরে তৃণমূলে (TMC) যোগ দেন অভিনেত্রী নাফিসা আলি, কোরিওগ্রাফার রেমো ডি সুজা, টেনিস তারকা লিয়েন্ডার পেজ। এবারের দিল্লি সফরেও একাধিক নতুন মুখ নিয়ে ফিরলেন মমতা।

[আরও পড়ুন: গো-শিরা বুকে বসিয়ে খুদেকে পুনর্জন্ম দিল NRS হাসপাতাল, খরচ মাত্র দু’টাকা!]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে