BREAKING NEWS

১৪ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ১ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘দল যে দায়িত্ব দেবে, সেটাই পালন করব’, দিল্লিতে তৃণমূলে যোগদানের পর বললেন কীর্তি আজাদ

Published by: Sucheta Sengupta |    Posted: November 23, 2021 4:50 pm|    Updated: November 23, 2021 5:53 pm

Kirti Azad joins TMC in Delhi saying that he would do as party's instruction | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মঞ্চ প্রস্তুত ছিল। শুধু আনুষ্ঠানিক কাজটুকুই কেবল বাকি ছিল। মঙ্গলবার রাজধানীতে সন্ধে নামার ঠিক আগেই কংগ্রেস ছেড়ে তৃণমূলে এলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার কীর্তি আজাদ (Kirti Azad)। দিল্লির সাউথ অ্যাভিনিউয়ে মমতা বন্দ্যোপাধ্য়ায়ের (Mamata Banerjee) বাড়িতে গিয়ে দলের পতাকা হাতে নেওয়ার পর বললেন, ”মমতা বন্দ্যোপাধ্যায়ের অধীনে কাজ করব এবার থেকে। দল যে দায়িত্ব দেবে, সেটাই পালন করব। দেশের অখণ্ডতা রক্ষা করা আমাদের দায়িত্ব।” 

রাজ্যের বাইরে তৃণমূল নেত্রীর সফর মানেই নতুন কিছু প্রাপ্তি। পুজোর পর গোয়ায় গিয়ে সেখানে দলের শক্তি বাড়িয়েছেন। তাঁর হাত ধরে তৃণমূলে (TMC) যোগ দেন অভিনেত্রী নাফিসা আলি, কোরিওগ্রাফার রেমো ডি সুজা, টেনিস তারকা লিয়েন্ডার পেজ। এবারের দিল্লি সফরেও একাধিক নতুন মুখ নিয়ে ফিরবেন মমতা। মঙ্গলবার বিকেলে তারই একদফা সম্পূর্ণ হল। কংগ্রেস নেতা কীর্তি আজাদ, হরিয়ানার নেতা অশোক তনওয়ার, জেডিইউ নেতা (JDU) পবন বর্মা যোগ দিলেন তৃণমূলে। অশোক তনওয়ারকে হরিয়ানায় দলের প্রচারের দায়িত্ব দিয়েছেন তৃণমূল সুপ্রিমো।  

 

[আরও পড়ুন: পিছোচ্ছে না ত্রিপুরার পুরভোট, নিরাপত্তা খতিয়ে দেখে জানাল সুপ্রিম কোর্ট]

কপিল দেবের সতীর্থ হিসেবে ভারতীয় ক্রিকেটের নামী ব্যক্তিত্ব কীর্তি আজাদ। ১৯৮৬ সালে খেলা থেকে অবসর নেওয়ার পর তিনি রাজনৈতিক কেরিয়ার শুরু করেন। বাবা ভগবৎ আজাদের পথে হেঁটে গেরুয়া শিবিরে নাম লেখান কীর্তি। সেখানেই বেশ কয়েকবছর কাজ করেছেন। দ্বারভাঙা থেকে দু’ বারের সাংসদও নির্বাচিত হন। পরবর্তীতে দলের সঙ্গে মতান্তরের জেরে বিজেপি তাঁকে বহিষ্কার করে। ২০১৯ সালে কংগ্রেসে যোগ দেন কীর্তি আজাদ। আর এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের দলে শুরু হল তাঁর রাজনৈতিক জীবনের নতুন অধ্যায়। 

[আরও পড়ুন: ‘উপরাষ্ট্রপতির বাসভবন কোথায় হবে তা কি জনতা ঠিক করবে?’, সেন্ট্রাল ভিস্তা মামলায় ‘সুপ্রিম’ প্রশ্ন]

তৃণমূল নেত্রীর এবারের দিল্লি সফরে যোগ দেওয়ার কথা হরিয়ানার কংগ্রেস নেতা অশোক তনওয়ারের। শোনা যাচ্ছে, কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীর সঙ্গে মমতার সাক্ষাতের কথা থাকলেও আপাতত তা স্থগিত করা হয়েছে। রাজনৈতিক মহলের মত, কংগ্রেস থেকে একাধিক নেতার ‘হাত’ ছেড়ে ঘাসফুল শিবিরে যোগদান নিয়ে তৃণমূলের সঙ্গে কংগ্রেসের সামান্য মনোমালিন্য হয়েছে। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে