১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

পিছোচ্ছে না ত্রিপুরার পুরভোট, নিরাপত্তা খতিয়ে দেখে জানাল সুপ্রিম কোর্ট

Published by: Paramita Paul |    Posted: November 23, 2021 4:31 pm|    Updated: November 23, 2021 6:07 pm

No postponig, Tripura Civic Poll on 25 November orders Supreme Court | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২৫ নভেম্বরই হবে ত্রিপুরার পুরভোট। মঙ্গলবার জানিয়ে দিল সুপ্রিম কোর্ট। শীর্ষ আদালতের পর্যবেক্ষণ, “নির্বাচন স্থগিত রাখা গণতন্ত্রে চরম সিদ্ধান্ত। এমন সিদ্ধান্ত বিরূপ নজির  তৈরি করবে। তবে নিরাপত্তা নিশ্চিত করতে হবে রাজ্যকে (ত্রিপুরা)। “

আগামী ২৫ নভেম্বর ত্রিপুরার পুরভোট (Tripura Civic Polls)। এই প্রথমবার সেই রাজ্যে পুর নির্বাচনে লড়াই করছে তৃণমূল। প্রচারে গিয়ে একাধিকবার হামলার মুখে পড়েছে তৃণমূল নেতৃত্ব বলে অভিযোগ। এমনকী, গ্রেপ্তারও হয়েছেন তৃণমূলের যুবনেত্রী সায়নী ঘোষ। এমন পরিস্থিতিতে নিরাপত্তার অভাবের অভিযোগ তুলে নির্বাচন পিছিয়ে দেওয়ার দাবি নিয়ে আদালতের দ্বারস্থ হয়েছিল তৃণমূল। কিন্তু তাদের সেই আবেদন খারিজ করে দিল শীর্ষ আদালত।

[আরও পড়ুন: গো-শিরা বুকে বসিয়ে খুদেকে পুনর্জন্ম দিল NRS হাসপাতাল, খরচ মাত্র দু’টাকা!]

তবে ত্রিপুরায় নিরাপত্তাহীনতা নিয়ে যে আশঙ্কা প্রকাশ করেছে তৃণমূল নেতৃত্ব, তা দূর করতে প্রশাসনকে বিশেষ ব্যবস্থা নিতে নির্দেশ দিল শীর্ষ আদালত। সেই উদ্দেশে ত্রিপুরার ডিজিপি ও আইজিকে নির্বাচন কমিশনের সঙ্গে বিশেষ বৈঠকে দ্রুত বসার নির্দেশ দেওয়া হয়েছে। শীর্ষ আদালত জানিয়ে দেয়, নির্বাচনী প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। মঙ্গলবার অর্থাৎ ২৩ নভেম্বর বিকেল সাড়ে চারটেয় বিভিন্ন দলের প্রচার শেষ হচ্ছে। ২৫ নভেম্বর ভোটগ্রহণ এবং ২৮ তারিখ ভোটগণনা।  

[আরও পড়ুন: হাওড়ায় শুটআউট, নিহত তৃণমূলের সংখ্যালঘু সেলের নেতা, গ্রেপ্তার ৪]

এদিন শুনানির শুরুতেই ত্রিপুরা সরকারের কাছে নিরাপত্তা সংক্রান্ত বিস্তারিত ব্যাখ্যা চাওয়া হয়। জানতে চাওয়া হয়, কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে কি না। সাড়ে তিনটে নাগাদ সেই রিপোর্ট জমা পড়ার পর শুনানি শুরু হয়। তার পরই নিজেদের সিদ্ধান্ত জানিয়ে দিলেন শীর্ষ আদালত। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে