২৮ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৬ অক্টোবর ২০২০ 

Advertisement

‘CBI তদন্ত হোক সুপ্রিম কোর্টের নজরদারিতে’, হাথরাস কাণ্ডে হলফনামা যোগী প্রশাসনের

Published by: Paramita Paul |    Posted: October 14, 2020 12:52 pm|    Updated: October 14, 2020 1:17 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাথরাস কাণ্ডে সিবিআই তদন্ত নয়, বিচারবিভাগীয় তদন্তের আবেদন জানিয়েছিল বিরোধীরা। বুধবার পালটা সুপ্রিম কোর্টে জমা দেওয়া হলফনামায় আদালতকে সিবিআই তদন্তে নজর রাখার আরজি জানাল উত্তরপ্রদেশ সরকার। নির্যাতিতার পরিবারকে ত্রিস্তরীয় নিরাপত্তা দেওয়া হয়েছে বলেও এদিন হলফনামায় জানায় যোগীর রাজ্যের পুলিশ। 

১৪ সেপ্টেম্বর হাথরাসের গ্রামে এক দলিত তরুণীকে ধর্ষণ করে চারজন। দু’সপ্তাহ লড়াইয়ের পর মৃত্যু হয় তাঁর। উত্তরপ্রদেশ পুলিশের বিরুদ্ধে জোর করে দেহ দাহ করার অভিযোগ ওঠে। বিচারবিভাগীয় তদন্ত চেয়ে সুপ্রিম কোর্টে জনস্বার্থ মামলা দায়ের হয়েছে। সেই মামলার গতদিনের শুনানিতে উত্তরপ্রদেশ পুলিশকে হলফনামা জমা করতে নির্দেশ দিয়েছিল আদালত। বলেছিল, নির্যাতিতার পরিবারকে কতটা নিরাপত্তা দেওয়া হচ্ছে, তা নিয়ে রিপোর্ট দিতে।

[আরও পড়ুন : উত্তরপ্রদেশ থেকে সরানো হোক হাথরাস মামলার শুনানি, দাবি নির্যাতিতার পরিবারের]

এদিন নিজেদের হলফনামায় যোগীর প্রশাসন জানায়, নির্যাতিতার পরিবারকে ত্রিস্তরীয় নিরাপত্তা বলয়ে মুড়ে রাখা হয়েছে। বাড়ির সামনে আটটি সিসিটিভি বসানো হয়েছে। কতজন পুলিশ কর্মী, কোথায় মোতায়েন রয়েছেন তাঁর বিশদ তথ্য দিয়ে সুপ্রিম কোর্টে জমা করেছে উত্তরপ্রদেশ প্রশাসন। একই সঙ্গে এই হলফনামায় তাঁরা সিবিআই তদন্তের উপর কোর্টকে নজর রাখার আরজি জানিয়েছে। 

উত্তরপ্রদেশে প্রশাসনের তরফে সুপ্রিম কোর্টের কাছে আবেদন জানানো হয়েছে যাতে সিবিআই তদন্তের উপর সুপ্রিম কোর্ট নজর রাখে। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ১৫ দিনের মধ্যে তদন্তের রিপোর্ট উত্তরপ্রদেশ প্রশাসনের কাছে জমা দেয় সেই নির্দেশও দিতে আবেদন করেছে। ওই রিপোর্ট উত্তরপ্রদেশ পুলিশ আদালতে জমা করবে বলে জানানো হয়েছে। 

[আরও পড়ুন : ‘দয়া করছেন না’, বাবার দায়িত্ব নিতে নারাজ দুই ছেলেকে কড়া ধমক সুপ্রিম কোর্টের]

এদিকে মঙ্গলবার নির্যাতিতার মা ও ভাইকে নিয়ে যেখানে দলিত তরুণীকে দাহ করা হয়ছিল সেখান যায় সিবিআই দল। এমনকী, যে হাসপাতালে নির্যাতিতা ভরতি ছিলেন সেখানও যান তাঁরা। 

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement