২৮ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৩ অক্টোবর ২০২০ 

Advertisement

স্লথ হচ্ছে তদন্তের গতি! হাথরাস কাণ্ডে রিপোর্ট পেশের জন্য আরও ১০ দিন সময় পেল SIT

Published by: Subhajit Mandal |    Posted: October 7, 2020 1:50 pm|    Updated: October 7, 2020 1:50 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্লথ হচ্ছে তদন্তের গতি! হাথরাস কাণ্ডে (Hathras Gang Rape) রিপোর্ট পেশের জন্য বিশেষ তদন্তকারী দলকে আরও ১০ দিন সময় দিল উত্তরপ্রদেশ সরকার। প্রথমে এই মামলার প্রাথমিক তদন্তের জন্য সাতদিন সময় দেওয়া হয়েছিল। কিন্তু SIT সম্ভবত সাতদিনের মধ্যে রিপোর্ট দেওয়ার মতো জায়গায় পৌঁছতে পারেনি সেকারণেই আরও দশদিন সময় দিয়ে দিল মুখ্যমন্ত্রীর দপ্তর।

হাথরাসে নির্যাতিতা তরুণীর মৃত্যুর পর দেশজুড়ে বিক্ষোভের জেরে খানিকটা চাপে পড়েই সিট গঠনের নির্দেশ দেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)। ওই নির্যাতিতার সঙ্গে আসলে কী হয়েছিল? আদৌ ধর্ষণ হয়েছিল কিনা? পুলিশের ভূমিকা কী ছিল? কেন নির্যাতিতার দেহ পুড়িয়ে ফেলা হল? এসব খতিয়ে দেখার কথা ছিল ওই SIT-এর। বলা হয়, ওই বিশেষ তদন্তকারী দল সরাসরি মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে রিপোর্ট দেবে। তাও আবার সাতদিনের মধ্যে। মুখ্যমন্ত্রীর নির্দেশ মতো দ্রুত কাজও শুরু করেন তদন্তকারী আধিকারিকরা। নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করেন, যেখানে তাঁর শেষকৃত্য হয়েছিল, সেই জায়গা পরিদর্শন করেন, এবং স্থানীয়দের সঙ্গে কথাও বলেন তাঁরা। মনে করা হচ্ছিল, সিট প্রাথমিক রিপোর্ট দিলেই তদন্তে গতি আসবে। কিন্তু বিশেষ তদন্তকারী দলের রিপোর্ট দেওয়ার সময়সীমা এভাবে বেড়ে যাওয়ায় প্রশ্ন উঠছে, তাহলে কি তদন্তের গতি কমিয়ে দেওয়া হচ্ছে? যদিও সূত্রের খবর, যোগী সরকার এই মামলার দায় আর নিজেদের ঘাড়ে রাখতে চাইছে না। তাই দ্রুত হাথরাস সম্পর্কিত সমস্ত মামলা সিবিআইয়ের (CBI) হাতে তুলে দেওয়া হবে।

[আরও পড়ুন: নির্ভয়ার ধর্ষকদের ‘কুখ্যাত’ আইনজীবীই এবার মামলা লড়বেন হাথরাসের অভিযুক্তদের হয়ে]

এদিকে, এই ঘটনার তদন্তে চাঞ্চল্যকর তথ্যের সন্ধান পেয়েছে উত্তরপ্রদেশ পুলিশ। তাঁদের দাবি, ঘটনার মূল অভিযুক্তের সঙ্গে নিয়মিত যোগাযোগ ছিল নির্যাতিতার ভাইয়ের। গতবছর অক্টোবর থেকেই নির্যাতিতার ভাইয়ের নামে রেজিস্টার্ড মোবাইল নম্বরের সঙ্গে অভিযুক্তের মোবাইল নম্বরে নিয়মিত ফোন যেত। শুধু গত পাঁচ মাসেই এই দুই নম্বরের মধ্যে ১০০টির বেশি ফোন কল হয়েছে। এর মধ্যে কোনও কোনওটা আবার ১৫ মিনিটেরও বেশি। শোনা যাচ্ছে, এবার তদন্তকারীরা নির্যাতিতার ভাইকেও জেরা করতে পারেন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement