BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ক্রমবর্ধমান করোনা সংক্রমণের মধ্যেই রবিবার খুলছে দিল্লির নিজামুদ্দিন আউলিয়ার দরগা

Published by: Abhisek Rakshit |    Posted: September 5, 2020 10:23 am|    Updated: September 5, 2020 10:25 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ করোনা (Covid-19) আবহে খুলতে চলেছে দিল্লির (Delhi) হজরত নিজামুদ্দিন আউলিয়া দরগা । আগামী ৬ সেপ্টেম্বর রবিবার থেকে তা খুলে দেওয়া হবে সাধারণ মানুষের জন্য। তবে মানতে হবে কোভিড সংক্রান্ত সমস্ত নিয়মবিধি। শুক্রবার এমনটাই জানানো হয়েছে কর্তৃপক্ষের তরফ থেকে।

[আরও পড়ুন:‌ উত্তরপ্রদেশে ফের গণপিটুনি, চোর সন্দেহে গাছে বেঁধে পিটিয়ে খুন করা হল এক ব্যক্তিকে]

সংবাদসংস্থা এএনআইকে দেওয়া সাক্ষাৎকারে হজরত নিজামুদ্দিন আইলিয়া দরগার দায়িত্বভারপ্রাপ্ত সৈয়দ আদিব নিজামি বলেন, ‘‌‘‌৬ সেপ্টেম্বর থেকে দরগা খোলা হবে। সরকারের জারি করা করোনা সংক্রান্ত নির্দেশিকা পুরোপুরি মানা হয়েছে। লকডাউনের সময় দরগা বন্ধ ছিল। তবে বর্তমানে কেন্দ্রের নির্দেশিকা আসার পরই তা খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’‌’‌

 

[আরও পড়ুন:‌ প্রেমের জালে ফাঁসিয়ে ৮ জন নিঃসঙ্গ বৃদ্ধকে বিয়ে, গয়না ও নগদ টাকা হাতিয়ে চম্পট দিল মহিলা]

এদিকে, ৪ সেপ্টেম্বর দিল্লির স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, রাজধানীতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২৯১৪ জন। সব মিলিয়ে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১.‌৮৫ লক্ষ। সব মিলিয়ে অ্যাকটিভ কেস এবং সুস্থ হয়ে যাওয়ার সংখ্যা যথাক্রমে ১৮৮৪২ এবং ১.‌৬১ লক্ষ। দেশেও হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। প্রতিদিনই তা রেকর্ড গড়ছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৮৬,৪৩২ জন। মৃত্যু হয়েছে ১০৮৯ জনের। সব মিলিয়ে ভারতে মোট আক্রান্তের সংখ্যা ৪০ লক্ষ ছাড়িয়েছে। এদিকে, আইসিএমআর–এর তরফে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় গোটা দেশে করোনা পরীক্ষা হয়েছে ১০ লক্ষ ৫৯ হাজার ৩৪৬ জনের। সব মিলিয়ে ভারতে এখনও পর্যন্ত মোট ৪ কোটি ৭৭ লক্ষ ৩৮ হাজার ৪৯১ জনের পরীক্ষা করা হয়েছে।

[আরও পড়ুন:‌ ‘ছোটখাটো মামলা নয়’, শিখ দাঙ্গায় দোষী সজ্জন কুমারের জামিনের আরজি খারিজ সুপ্রিম কোর্টে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement