১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

উত্তরপ্রদেশে ফের গণপিটুনি, চোর সন্দেহে গাছে বেঁধে পিটিয়ে খুন করা হল যুবককে

Published by: Abhisek Rakshit |    Posted: September 5, 2020 8:59 am|    Updated: September 5, 2020 9:08 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ ফের প্রশ্নের মুখে যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) প্রশাসন। চোর সন্দেহে পিটিয়ে খুন করা হল এক ব্যক্তিকে। বৃহস্পতিবার রাতে উত্তরপ্রদেশের (Uttar Pradesh) বরেলি জেলার একটি গ্রামে বর্বরোচিত ঘটনাটি ঘটেছে। ৩২ বছরের বসিদ খান নামে ওই ব্যক্তিকে এতটাই বেধড়ক মারধর করা হয়, পরে অতিরিক্ত রক্তক্ষরণের কারণেই মারা যান তিনি। ইতিমধ্যে ঘটনার ভিডিও–ছবি ভাইরাল হয়েছে। ঘটনার তদন্তেও নেমেছে পুলিশ।

[আরও পড়ুন:‌ এগিয়ে বাংলা! গত দু’বছরে রাজ্যে আত্মঘাতী হননি একজন কৃষকও, কেন্দ্রের রিপোর্টে স্বীকৃতি]

জানা গিয়েছে, বসিদ নামে ওই ব্যক্তি আসলে মদ্যপ অবস্থায় ছিল। কিন্তু তাঁর আচরণের জন্য ঘটনাস্থলে উপস্থিত এক নিরাপত্তাকর্মীর মনে হয় তিনি আসলে চোর। এরপরই আশেপাশের লোকজন মিলে বসিদকে পাকড়াও করে। তারপর চোর সন্দেহে সামনের একটি গাছের সঙ্গে বেঁধে চলতে থাকে বেধড়ক মারধর। ধীরে ধীরে জড়ো হতে থাকে আরও লোক। কিন্তু কেউই সাহায্যের জন্য না এগিয়ে এসে বরং মজা নিতে থাকেন। ভাইরাল ভিডিওতে প্রকাশ্যে এসেছে সেই তথ্য। এদিকে, শেষপর্যন্ত মারের চোটে অজ্ঞান হয়ে যাওয়া বসিদকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

[আরও পড়ুন:‌ নিজের লেখা বইতে দলবিরোধী কথা, প্রাক্তন মন্ত্রী সুশান্ত ঘোষকে সাসপেন্ড করল CPM]

কিন্তু পুলিশ তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়ার বদলে ছেড়ে দেয়। শেষপর্যন্ত এক আত্মীয়ের সহায়তায় হাসপাতালে ভর্তি হলেও পরে সেখানেই মৃত্যু হয় বসিদের। চিকিৎসকরা জানান, অতিরিক্ত রক্তক্ষরণের কারণেই মৃত্যু হয়েছে ওই ব্যক্তির। এদিকে, এই ঘটনায় কার্যত ভেঙে পড়েছে বসিদের পরিবার। মৃতের মা বলেন, ‘‌‘‌আমার ছেলেকে মজার জন্য পিটিয়ে মারা হল।’‌’ কাঁদতে কাঁদতে তিনি আরও বলেন, একসময় ছোট ছেলেকে বলেছিলাম দাদাকে ওখান থেকে নিয়ে আসার জন্য। কিন্তু ওই পাশবিক ঘটনা দেখে সেও সাহস পায়নি। বাড়ি ফিরে আতঙ্কে দরজা বন্ধ করে বসেছিল। পরে পুলিশও হাসপাতালে না নিয়ে গিয়ে বাড়িতে নিয়ে এল। অন্যদিকে, ইতিমধ্যেই মামলা দায়ের হয়েছে। পুলিশ তদন্তেও নেমেছে। ভাইরাল ভিডিও এবং ছবি দেখে অভিযুক্তদের শনাক্ত করার চেষ্টা চলছে।‌

[আরও পড়ুন:‌ করোনা LIVE UPDATE: ২০২১-এও সংক্রমণ থেকে মুক্তি নেই, উদ্বেগ বাড়ালেন এইমসের প্রধান]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement