BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘আরও ১৫ বছর প্রধানমন্ত্রী থাকুন দাদা’, ভোল বদল মোদির ভাইয়ের

Published by: Biswadip Dey |    Posted: May 28, 2022 2:26 pm|    Updated: May 28, 2022 4:18 pm

'He was hardworking since childhood', says PM Modi's brother Prahlad Modi। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছোটবেলা থেকেই তিনি ছিলেন কঠোর পরিশ্রমী। পড়াশোনাতেও ছিলেন খুবই ভাল। কখনও কাউকে কোনও ভাবে বিব্রত করা তাঁর ধাতে ছিল না। দাদা নরেন্দ্র মোদির (PM Narendra Modi) সম্পর্কে বলতে গিয়ে এভাবেই প্রশংসায় পঞ্চমুখ হলেন তাঁর ভাই প্রহ্লাদ মোদি। সেই সঙ্গে জানিয়ে দিলেন, মোদি সরকারকে (Modi Government) দশে দশ দিতে চান তিনি। কেননা এই সরকার যেভাবে ‘সব কা বিকাশ’ করেছে, তেমন উন্নয়ন আগের কোনও সরকারই করতে পারেনি। সম্প্রতি এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে এমনটাই জানিয়েছেন মোদির ভাই। এর আগে বহুবার মোদি ও কেন্দ্রের বিরোধিতা করতে দেখা গিয়েছে তাঁকে। কিন্তু এবার কার্যত ভোলবদল করতে দেখা গেল প্রহ্লাদ মোদিকে। তাঁর ইচ্ছে, আরও ১৫ বছর প্রধানমন্ত্রী থাকুন দাদা মোদিই। 

‘ফেয়ার প্রাইস শপ ডিলার্স ফেডারেশনে’র সহ সভাপতির পদে থাকা প্রহ্লাদ কিছুদিন আগে পর্যন্ত একটি রেশন দোকান চালাতেন। মোদি সরকারের ৮ বছর পূর্ণ হয়েছে সম্প্রতি। এই অবস্থায় তাঁর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানিয়েছেন, প্রধানমন্ত্রীর পরিবারের এক সদস্য হিসেবে দাদার এই সাফল্যে তিনি খুবই খুশি। তাঁর কথায়, ”উনি সত্তরের দশকে সকলকে ছেড়ে চলে যান। এখন তিনি দেশেই সন্তান। প্রত্যেক ভারতীয়র অভিভাবক। এক দরিদ্র পরিবারের সদস্য ছিলেন। দেখুন তিনি আজ কী করছেন। ভারতকে তিনি গর্বিত করেছেন। এই প্রথম ভারতের কোনও প্রধানমন্ত্রীর এমন প্রশংসা করেছেন মার্কিন প্রেসিডেন্ট। মোদিজি কেবল আমাদেরই গর্বিত করেননি। গোটা দেশকেই গর্বিত করেছেন।”

[আরও পড়ুন: দক্ষিণ ভারতে ফের অনার কিলিং, মুসলিম তরুণকে বিয়ে করায় বাবার হাতে খুন হিন্দু তরুণী]

এরপরই শৈশব স্মৃতিতে ডুব দিতে দেখা গিয়েছে তাঁকে। ছোটবেলায় তাঁর দাদা কেমন ছিলেন সেকথা বলতে গিয়ে প্রহ্লাদ জানাচ্ছেন, ”ছোটবেলা থেকেই দাদা ছিলেন পরিশ্রমী। পড়াশোনাতেও ছিলেন খুব ভাল। কখনও কাউকে বিব্রত করতেন না। তিনি তাঁর লক্ষ্যে স্থির ছিলেন এবং ছিলেন আলাদা। উনি যা করতেন আমরা সেটাকেই অনুসরণ করতাম।”

এরপরই তিনি দাবি করেন, মোদি সরকার যেভাবে সকলের উন্নয়নের কাজ করেছে তাতে এই প্রশাসনকে দশে দশ দিতে চান তিনি। মোদির ভাই বলছেন, ”বিশ্বের দরবারে ভারতকে অন্য উচ্চতায় নিয়ে গিয়েছেন উনি। করোনার মোকাবিলা সম্ভাব্য সেরা উপায়েই তিনি করেছেন।”

প্রসঙ্গত, প্রধানমন্ত্রীর ভাই প্রহ্লাদ মোদি দীর্ঘদিন ধরেই কেন্দ্রের একাধিক নীতির বিরুদ্ধে সুর চড়িয়ে আসছেন। এর আগে তাঁকে কেন্দ্র বিরোধী আন্দোলনের জন্য গ্রেপ্তারও হতে হয়েছে। বিগত লোকসভা নির্বাচনের আগে কেন্দ্রের বিরুদ্ধে ‘জেল ভরো’ আন্দোলনের হুমকিও দিয়েছিলেন প্রধানমন্ত্রীর ছোট ভাই। কিন্তু এবার মোদি সরকারের আট বছর পূর্তিতে দাদার প্রশস্তি শোনা গেল তাঁর মুখে।

[আরও পড়ুন: মমতা-সহ বিজেপি বিরোধী নেতাদের না চটাতে নির্দেশ কংগ্রেস হাইকমান্ডের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে