১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দক্ষিণ ভারতে ফের অনার কিলিং, মুসলিম তরুণকে বিয়ে করায় বাবার হাতে খুন হিন্দু তরুণী

Published by: Kishore Ghosh |    Posted: May 28, 2022 1:12 pm|    Updated: May 28, 2022 1:17 pm

Hindu woman murdered by father for marrying a Muslim in Telangana | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একটা সময় উত্তর ভারতেই অনার কিলিংয়ের ঘটনা বেশি ঘটত। সম্প্রতি তার বাড়বাড়ন্ত দেখা যাচ্ছে দক্ষিণ ভারতেও (South India)। এবার অনার কিলিংয়ের ঘটনা সামনে এল তেলেঙ্গানায় (Telangana)। প্রেম করে বিয়ে করেছিলেন এক হিন্দু তরুণী ও এক মুসলিম তরুণ। সম্প্রতি ওই তরুণীর মৃতদেহ উদ্ধার হয়েছে তাঁর বাপের বাড়ি থেকে। ঘটনায় তরুণীর বাবা-সহ পরিবারের সদস্যদের গ্রেপ্তার করেছে তেলাঙ্গানা পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ঘটনাটি রাজ্যের আদিলাবাদের (Adilabad)। কুড়ি বছরের মৃত তরুণীর নাম রাজেশ্বরী। তিনি দীর্ঘদিন ধরেই মেলামেশা করতেন নারনুর (Narnur) জেলার এক মুসলিম তরুণের সঙ্গে। মাস খানেক আগে তাঁরা পরিবারের অমতে বিয়ে করেন। এরপর থেকেই রাজেশ্বরী উপর ক্ষিপ্ত হয়ে উঠেছিল তাঁর পরিবার। সম্প্রতি গ্রামে এই নিয়ে পঞ্চায়েত বসে। উপস্থিত ছিলেন দুই পরিবারের প্রবীণ সদস্যরা। সেখানে সিদ্ধান্ত হয়, রাজেশ্বরী স্বামীর সঙ্গে থাকবে না, বাপের বাড়ি ফিরে যাবে। রাজেশ্বরীর অমতেই তাঁকে বাড়িতে নিয়ে যায় তাঁর পরিবার। এরপর গত শুক্রবার বাপের বাড়িতে রাজেশ্বরী রক্তাক্ত দেহ উদ্ধার হয়।

[আরও পড়ুন: করতে হবে না কোনও কাজ, থাকবে দেখভালের লোকও! জেলে কী কী সুবিধা পাবেন চৌটালা?]

পুলিশ সূত্রে জানা গিয়েছে, তরুণীর মৃত্যুর কথা পুলিশকে জানায় বাবা। যদিও মেয়ের খুনের ঘটনায় বাবাকেই অন্যতম অভিযুক্ত বলে মনে করছে পুলিশ। তবে তরুণীর দেহ উদ্ধারের পর পরিবারের সমস্ত সদস্যকেই গ্রেপ্তার করেছে পুলিশ। বিস্তারিত তদন্ত করতে দেহ ময়নাতদন্তে পাঠানো হয়েছে।

[আরও পড়ুন: মমতা-সহ বিজেপি বিরোধী নেতাদের না চটাতে নির্দেশ কংগ্রেস হাইকমান্ডের]

প্রসঙ্গত, দু’দিন আগেই কর্ণাটকে মুসলিম মেয়ের সঙ্গে প্রেমের সম্পর্ক থাকায় খুন হন এক হিন্দু যুবক। গত  বুধবার রাতে ঘটনাটি ঘটে কর্ণাটকের (Karnataka) কালবুর্গি (Kalburgi) জেলায়। মৃতের নাম বিজয় কাম্বলি। এক মুসলিম মেয়ের সঙ্গে প্রেমের সম্পর্ক ছিল তাঁর। বিয়ে করবেন, এমন পরিকল্পনা করেছিলেন দু’জন। কিন্তু মেয়েটির বাড়ি থেকে এই সম্পর্ক মেনে নেওয়া হয়নি। ওয়াদিটাউন থানার পুলিশ প্রাথমিক তদন্তে জানায়, অত্যন্ত নৃশংস ভাবে আঘাত করে হত্যা করা হয়েছে বিজয়কে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে