BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ফের নিশানায় স্বাস্থ্যকর্মীরা, অ্যাম্বুল্যান্স লক্ষ্য করে ছোঁড়া হল পাথর

Published by: Paramita Paul |    Posted: April 15, 2020 3:04 pm|    Updated: April 15, 2020 3:04 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা সংক্রমণ ঠেকাতে অক্লান্ত পরিশ্রম করে চলেছেন স্বাস্থ্যকর্মী, চিকিৎসকরা। পরিবার-পরিজনকে দূরে রেখে দেশকে সুস্থ করতে জীবনপাত করছেন তাঁরা। তারপরেও একাধিক এলাকায় আক্রান্ত হচ্ছেন সেই স্বাস্থ্যকর্মীরা। কোথাও চিকিৎসকদের লক্ষ্য করে থুতু ছুঁড়ছেন আক্রান্তরা, কোথাও আবার সচেতনতার প্রচারে গিয়ে আমজনতার হাতে মার খাচ্ছেন স্বাস্থ্যকর্মীরা। বুধবার দুপুরে মোরাদাবাদে স্বাস্থ্যকর্মীদের অ্যাম্বুল্যান্স লক্ষ্য করে ছোঁড়া হল ইঁট, পাথর। আর তারই আঘাতে মাথা ফেটে হাসপাতালে চিকিৎসাধীন সেই অ্যাম্বুল্যান্সের চালক। অভিযুক্তদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছে পুলিশ। তাদের বিরুদ্ধে জাতীয় নিরাপত্তা আইনে ব্যবস্থা নেওয়া হবে বলে খবর। 

সংবাদ সংস্থা ANI সূত্রে খবর, মোরাদাবাদের নাফগনি পুলিশ স্টেশন এলাকার একজন করোনা আক্রান্ত হয়েছেন বলে খবর। স্বাভাবিকভাবেই ওই আক্রান্তের সংস্পর্শে যারা এসেছিলেন, তাঁদের কোয়ারেন্টাইনে পাঠানোর প্রক্রিয়া শুরু হবে। আর সেই কাজ করতেই এদিন দুপুরে একাধিক অ্যাম্বুল্যান্স নিয়ে ওই থানার হাজি নেব মসজিদ সংলগ্ন এলাকায় যান স্বাস্থ্যকর্মীরা। কিন্তু এলাকায় ঢুকতেই এলাকাবাসীদের একাংশ তাঁদের উপর চড়াও হয়। অ্যাম্বুল্যান্স লক্ষ্য করে চলে ইট-পাথরের বৃষ্টি। সেই পাথরের আঘাতে জখম হন একাধিক স্বাস্থ্যকর্মী। এক অ্যাম্বুল্যান্স চালকের মাথা ফাটে। তিনি হাসপাতালে চিকিৎসাধী। এই প্রতিবেদন প্রকাশিত হওয়া পর্যন্ত, এলাকায় চরম উত্তেজনা রয়েছে। অ্যাম্বুল্যান্সগুলি এলাকার বাসিন্দারা ঘিরে রেখেছেন। চলছে বিক্ষোভ। আটকে থাকা স্বাস্থ্যকর্মীদের উদ্ধার করতে বিশাল পুলিশবাহিনী গিয়েছে।

[আরও পড়ুন : লকডাউনের জের, টানা ২১ দিন গাড়িতেই বাস দুই ব্যবসায়ীর!]

দেশের বিভিন্ন প্রান্ত থেকে স্বাস্থ্যকর্মীদের আক্রান্ত হওয়ার খবর আসছে। কোথাও সচেতনতার প্রচার করতে গিয়ে সম্মিলিত আক্রমণের মুখে পড়ছেন তাঁরা। কোথাও আবার চিকিৎসা করতে গেলে অভব্য ব্যবহার করা হচ্ছে তাঁদের সঙ্গে। একের পর এক এই ধরণের ঘটনা নতুন এক আশঙ্কা তৈরি করছে। ওয়াকিবহাল মহলের কথায়, আক্রমণের জেরে স্বাস্থ্যকর্মীরা যদি নিজেদের কর্তব্য থেকে সরে দাঁড়ান, সেক্ষেত্রে কী হবে?

[আরও পড়ুন : করোনা উপসর্গ থাকায় মিলল না অ্যাম্বুল্যান্স! হাসপাতালের গাফিলতিতে মধ্যপ্রদেশে মৃত ২]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement