০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল লুধিয়ানা আদালত চত্বর, মৃত অন্তত ২

Published by: Biswadip Dey |    Posted: December 23, 2021 1:08 pm|    Updated: December 23, 2021 2:15 pm

Heavy blast reported inside a washroom of Ludhiana Court complex in Punjab। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সামনেই পাঞ্জাবের বিধানসভা নির্বাচন। তার আগেই বিস্ফোরণে (Blast) কেঁপে উঠল পাঞ্জাবের (Punjab) লুধিয়ানার (Ludhiana) আদালত চত্বর। তিনতলার শৌচাগারের ভিতরে ওই বিস্ফোরণ ঘটে বলে জানা গিয়েছে। জানা গিয়েছে, ওই ঘটনায় ২ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন বেশ কয়েকজন। ইট ও গ্রিল নিচে পার্ক করে রাখা গাড়ির উপরে পড়ায় সেগুলি ক্ষতিগ্রস্ত হয়েছে বলেও জানা গিয়েছে।

জানা গিয়েছে, বৃহস্পতিবার বেলা ১২টা ২২ নাগাদ আচমকাই বিস্ফোরণ ঘটে। তবে এদিন আইনজীবীদের ধর্মঘট থাকায় আদালত চত্বর ছিল প্রায় ফাঁকা। ইতিমধ্যেই ঘটনার একটি ভিডিও ছড়িয়ে পড়েছে। তাতে দেখা গিয়েছে ৬ তলা বাড়িটির মাঝখানে আগুনের শিখা বেরিয়ে আসছে। এলাকা ঘিরে ফেলেছে পুলিশ। পৌঁছে গিয়েছে দমকলও। পুরো চত্বরই খালি করে দেওয়া হয়েছে। বিস্ফোরণ চলাকালীন বিচার প্রক্রিয়াও চলছিল বলে জানা গিয়েছে। দ্রুত সকলকে বের করে নিয়ে যাওয়া হয়।

[আরও পড়ুন: বন্ধুর সঙ্গে ঝগড়া, খুন করে দেহ খণ্ড খণ্ড করল কিশোর! হাড়হিম ঘটনায় আতঙ্ক এলাকায়]

এদিকে বিস্ফোরণের পরই এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়েছে। আদালত চত্বরে ভিড় জমিয়েছে আতঙ্কিত জনতা। তবে কাউকে ঘটনাস্থলে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। 

সূত্রানুসারে, শিগগিরি ঘটনাস্থলে এসে পরিস্থিতি খতিয়ে দেখবেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নি। ইতিমধ্যেই সংবাদ সংস্থা এএনআইকে তিনি জানিয়েছেন, ”আমি লুধিয়ানায় যাচ্ছি। বিধানসভা নির্বাচনের আগে দেশবিরোধী শক্তিরা এই ষড়যন্ত্র করেছে। সরকার সতর্ক রয়েছে। যারা দোষী সাব্যস্ত হবে, তারা কেউ ছাড় পাবে না।”

[আরও পড়ুন: Coronavirus Update: ওমিক্রনের দাপটের মাঝে দেশে বাড়ছে করোনায় মৃত্যুর হার, ঊর্ধ্বমুখী সংক্রমণও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে