১৪  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সবরীমালায় প্রবেশের পথে ভক্তদের হেনস্তা, গুরুতর অসুস্থ মহিলা

Published by: Subhajit Mandal |    Posted: October 21, 2018 6:45 pm|    Updated: October 21, 2018 6:45 pm

Heckled By Protesters At Sabarimala, Woman Passes Out

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সবরীমালা বিতর্কের জেরে এবার মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন এক মহিলা। সুপ্রিম কোর্টের ঐতিহাসিক রায়ে বলীয়ান হয়ে রবিবার আইয়াপ্পার মন্দিরে প্রবেশ করার চেষ্টা করেছিলেন ৪৭ বছর বয়সী বালাম্মা। কিন্তু হঠাৎই ভক্তদের ভিড় তাঁকে ঘিরে ফেলে। তাঁকে যথেচ্ছ হেনস্তা করা হয় বলে অভিযোগ, এমনকী ভক্তরা তাঁকে মারধরও করেন বলে অভিযোগ। এরপরই বালাম্মা নামের ওই মহিলাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয় চিকিৎসকরা বলছেন, প্যানিক অ্যাটাকে আক্রান্ত হয়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন ওই মহিলা।

[প্যাটেল-নেতাজির অবদানকে ছোট করে দেখানোর চেষ্টা হত, অভিযোগ মোদির]

৪৭ বছর বয়সী বালাম্মা রবিবার সকালে সকলের অলক্ষ্যেই চার কিলোমিটার ট্রেক করে উপরে উঠে যান। কিন্তু তারপরই নজরে পড়ে যান মন্দির চত্বরে বিক্ষোভরত ভক্তদের নজরে। ভক্তরা তাঁর আইডি কার্ড দেখতে চান। কার্ডে বয়স ৪৭ দেখামাত্রই ওই মহিলার উপর ভক্তরা চড়াও হন। অভিযোগ সেসময় পুলিশকর্মীরা এক্কেবারে নিষ্ক্রিয় ছিলেন। ভক্তদের হেনস্তার জেরে ঘটনাস্থলেই অজ্ঞান হয়ে যান বলাম্বা। সেখান থেকেই তাঁকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে।

[অমৃতসরে দুর্ঘটনার প্রতিবাদে রেল অবরোধ, পুলিশ-জনতা খণ্ডযুদ্ধ]

গত ২৮ সেপ্টেম্বর সুপ্রিম কোর্ট জানিয়ে দেয়, সবরীমালা মন্দিরে মহিলাদের বাধা দেওয়ার রীতি অসাংবিধানিক৷ এই মন্দিরে ঢুকতে পারবেন সব বয়সের মহিলারা৷ রায়দান পর্বে সর্বোচ্চ আদালত জানায়, যেদেশে মহিলাদের দেবী রূপে পুজো করা হয়, সেই দেশে মহিলাদের জন্য এই নিয়ম কোনও মতেই মান্য হতে পারে না৷ মন্দিরে প্রবেশের ক্ষেত্রে পুরুষ ও মহিলারা সমানাধিকার ভোগ করবেন৷ এরপর গত বুধবার মন্দির খুলতেই মহিলারা আইয়াপ্পার দর্শন পাওয়ার লক্ষ্য মন্দিরের উদ্দেশ্যে এগোতে থাকেন। কিন্তু এখনও পর্যন্ত ১০-৫০ বছর বয়সী কোনও মহিলাই মন্দির চত্বরে পা রাখতে পারেননি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে