২৬  শ্রাবণ  ১৪২৯  সোমবার ১৫ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মুম্বইয়ের অগ্নিকাণ্ডের জন্য জনবিস্ফোরণকে দায়ী করে বিতর্কে হেমা মালিনী

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 30, 2017 3:33 am|    Updated: December 30, 2017 3:33 am

Hema Malini blames population for Mumbai fire

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাণিজ্যনগরীতে ভয়াবহ অগ্নিকাণ্ডের পিছনে অতিরিক্ত জনসংখ্যাকে দায়ী করে বিতর্কে জড়ালেন সাংসদ-অভিনেত্রী হেমা মালিনী। এই মন্তব্যের জন্য সোশ্যাল মিডিয়ায় ব্যাপক সমালোচনা হয়েছে বলিউডের ‘ড্রিমগার্ল’-এর। বছরের একেবারে শেষে ভয়াবহ আগুনের গ্রাসে পড়ে মুম্বইয়ের লোয়ার পারেলের কমলা মিলস কমপাউন্ড| সঠিক ভেন্টিলেশনের ব্যবস্থা না থাকায় দমবন্ধ হয়ে মারা যান ১৪ জন। এই ঘটনায় শোকপ্রকাশ করেন রাষ্ট্রপতি থেকে শুরু করে প্রধানমন্ত্রীও।

[জুরিখে অর্জুনের সঙ্গে মধুচন্দ্রিমায় পাওলি, দেখুন ছবি]

কিন্তু মুম্বই-অগ্নিকাণ্ড সম্পর্কে হেমার প্রতিক্রিয়া? সাংবাদিকদের প্রশ্নের জবাবেই হেমা মালিনী বলেন, “মুম্বই অগ্নিকাণ্ডে আহতদের উদ্ধারে পুলিশ দারুণ কাজ করেছে। পুলিশ নিজেদের কর্তব্য পালন করেছে। কিন্তু এটা তো ঠিক কোথাও এত বেশি জনসংখ্যা হলে কিছু করার থাকে না। এ ধরনের ভয়াবহ দুর্ঘটনা তো ঘটবেই। জনসংখ্যা বেশি হলে নতুন একটা শহর গড়ে ওঠা উচিত। কিন্তু তা তো হচ্ছে না। বরং শহর ক্রমেই বেড়েই চলেছে।” বড় শহরের একটি নির্দিষ্ট সীমা পর্যন্ত জনসংখ্যা থাকা প্রয়োজন বলে মনে করেন হেমা মালিনী। এ প্রসঙ্গে বলেন, “প্রতিটি বড় শহরের বাসিন্দাদের সংখ্যার উপর সীমারেখা টানা দরকার। সেটা যখনই ছাপিয়ে যাবে, তখন বসবাসের অনুমতি মঞ্জুর না করা। স্পষ্ট বলে দেওয়া যে, তাঁরা যেন এ শহরে না থাকেন। অন্য কোথাও থাকেন। প্রয়োজন হলে ঠিক তার পাশের শহরেই থাকতে পারেন।”

দেখুন ভিডিও:

[সম্পর্কের ‘ময়ূরাক্ষী’র স্পর্শকাতরতা কতটা ছুঁল দর্শকমনকে?]

হেমা মালিনীর এই মন্তব্যে রাজনৈতিক মহলে তীব্র ক্ষোভ দেখা দেয়। বিরোধী দলগুলি দাবি করে, অবিলম্বে এ ধরনের মন্তব্যের জন্য ক্ষমা চাওয়া উচিত হেমা মালিনীর। এখনও পর্যন্ত হেমার মন্তব্যের জন্য দুঃখপ্রকাশ বা ক্ষমাপ্রার্থনার কোনও খবর পাওয়া যায়নি। শুধু রাজনৈতিক মহলের ক্ষোভ নয়, সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ‘ট্রোলড’ হন সাংসদ-অভিনেত্রী। অনেকেই ক্ষোভপ্রকাশ করে জানিয়েছেন, সংকটকালে সহানুভূতি দেখানোর বদলে মুম্বইবাসীর মুখে সপাটে চড় কষিয়েছেন স্বপ্নসুন্দরী। কেউ কেউ আবার বলেছেন, এ ধরনের অনুভূতিহীন মন্তব্য করা একজন সাংসদের পক্ষে কখনওই কাম্য নয়। এদিকে, প্রকাশ্যে কোনও মন্তব্য না করলেও হেমা মালিনীর এই মন্তব্যের জন্য বলি-তারকাদের অনেকেই ক্ষোভ প্রকাশ করেছেন।

[নিউ ইয়ার স্পেশাল ভিডিও আনছেন পুনম, টিজারেই ঝড় নেটদুনিয়ায়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে