BREAKING NEWS

৭  আশ্বিন  ১৪২৯  শনিবার ২৪ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নবজাতকদের আংটি, ৫৬ পদে সাজানো থালি, মোদির জন্মদিন উপলক্ষে আয়োজন বিপুল

Published by: Suparna Majumder |    Posted: September 16, 2022 7:37 pm|    Updated: September 16, 2022 8:43 pm

Here is how PM Narendra Modi Birth Day will be celebrated in India | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একাত্তর পূর্ণ করে বাহাত্তর বছরে পা দিচ্ছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। এবারে একটু অন্যভাবে বিশেষ এই দিনটিকে পালন করতে চলেছেন বিজেপি কর্মীরা। শোনা গিয়েছে, জন্মদিনে কেক কাটবেন না মোদি। হবে না কোনও যজ্ঞ। তার বদলে দান-ধ্যানের আয়োজন থাকছে বিভিন্ন জায়গায়। তৈরি ৫৬ ইঞ্চির থালি। ১৭ সেপ্টেম্বর অর্থাৎ মোদির জন্মদিনে যে শিশুদের জন্ম হবে প্রত্যেককে নাকি সোনার আংটিও দেওয়া হবে।

Narendra Modi

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে তাঁর নামে বালুরঘাটে বিশেষ ফুটবল টুর্নামেন্ট হচ্ছে। যার সূচনা করবেন সুকান্ত মজুমদার। এদিকে দিল্লির এক ব্যবসায়ী মোদিকে সম্মান জানিয়ে রেস্তরাঁয় রাখছেন ‘৫৬ ইঞ্চি মোদিজি থালি’। ছাপান্ন রকমের পদ থাকবে এই থালিতে। নিরামিষভোজীদের জন্য আলাদা এবং আমিষভোজীদের জন্য আলাদা। যে যাঁর পছন্দ মতো বেছে নিতে পারেন।

56inch-Modi-Ji-Thali

[আরও পড়ুন: যৌন হেনস্তায় অভিযুক্তকে জামিন দেওয়া বিচারককে বদলির নির্দেশ দিয়েও পিছু হঠল কেরল হাই কোর্ট]

বিভিন্ন সময়ে বিভিন্ন মানুষের কাছ থেকে উপহার পেয়েছেন মোদি। সেই উপহার তাঁর জন্মদিনে নিলামে তোলা হচ্ছে। এর মধ্যে নেতাজি সুভাষচন্দ্র বসুর গ্রানাইটের মূর্তির ছোট্ট সংস্করণ, গণেশের মূর্তি, রাম মন্দিরের ছোট্ট মডেল-সহ অন্তত ১২০০টি জিনিস থাকবে। নিলাম থেকে পাওয়া অর্থ ‘নমামি গঙ্গে মিশন’ (Namami Gange Mission) প্রকল্পে ব্যয় করা হবে বলে খবর।

MoDi Auction

নরেন্দ্র মোদির জন্মদিন উপলক্ষেই ১৫ দিনের ‘সেবা পাখওয়াড়া’ (Sewa Pakhwada) শুরু করছে ভারতীয় জনতা পার্টি (BJP)। এর মাধ্যমে মানুষের কাছে মোদিজির বার্তা পৌঁছে দেওয়া হবে। রক্তদান শিবিরের মতো নানা উদ্যোগ নেওয়া হবে। বিজেপির দিল্লি ইউনিট দুস্থ শিশু-কিশোরদের নিয়ে একটি দৌড়ের আয়োজন করছে। এছাড়াও সেদিন যে শিশুরা জন্মাবে প্রত্যেককে নাকি ২ গ্রামের সোনার আংটি দেওয়ার হবে। যার আনুমানিক মূল্য ৫০০০ টাকা।

এদিকে প্রধানমন্ত্রীর জন্মদিনেই নামিবিয়া থেকে আনা চিতাদের ছাড়া হবে মধ্যপ্রদেশের (Madhya Pradesh) কুনো পালপুর জাতীয় উদ্যানে। ১৯৪৭ সালে মারা যায় ভারতের শেষ চিতাটি (Cheetah)। তারপর থেকে গত ৭৫ বছর ধরে এদেশে বিশ্বের দ্রুততম প্রাণীটির দেখা মেলেনি। সেই অভাব পূরণ করতে এবার নামিবিয়া থেকে আনানো হচ্ছে এই চিতাদের। যাদের সম্ভবত মোদিই জঙ্গলে ছাড়বেন। 

Modi-Cheetah

নমো অ্যাপেও থাকছে স্পেশ্যাল ফিচার ‘ফ্যামিলি ই কার্ড’। এর মাধ্যমে আপনি, আপনার পরিবার দেশের যেকোনও প্রান্ত থেকে ভিডিও পাঠিয়ে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানাতে পারেন।

[আরও পড়ুন: জল্পনার অবসান, সোমবারই সদলবলে বিজেপিতে যোগ দিতে চলেছেন অমরিন্দর সিং]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে