২  ভাদ্র  ১৪২৯  শুক্রবার ১৯ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

গগনদীপই একজন সত্যিকার ভারতীয়, কুর্নিশ বিদ্যা-ফারহানের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 27, 2018 10:17 am|    Updated: May 27, 2018 10:17 am

Here’s a True Indian, I salute him: Vidya Balan on Gagandeep Singh

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরনে খাকি উর্দি। মাথায় পাগড়ি। বুকে আঁকড়ে ধরেছেন এক মুসলিম যুবককে। উন্মত্ত জনতার রোষ ছেড়ে কথা বলছে না তাঁকেও। পিঠ পেতে নিচ্ছেন সমস্ত আঘাত। এ ছবিই ক্রমাগত ঘুরছে সোশ্যাল মিডিয়ায়। দেশবাসী যেন চোখের সামনে দেখছে দাবাং পুলিশ অফিসার শুধু রুপোলি পর্দায় হয় না, হয় বাস্তবেও। এবং ওই খাকি উর্দিতেই মিশে থাকে মানবিকতা। উত্তরাখণ্ডের সাব ইনস্পেক্টর গগনদীপ সিংই যেন জানিয়ে দিচ্ছেন সত্যিকার ভারতবাসীর পরিচয়। তাঁকে কুর্নিশ জানালেন বিদ্যা বালান, ফারহান আখতাররা।

[  উন্মত্ত জনতার রোষ থেকে একাই মুসলিম যুবককে বাঁচিয়ে হিরো গগনদীপ ]

হিন্দু মেয়েকে ভালবাসার অপরাধ। তার জেরেই উন্মত্ত জনতার হাতে প্রাণ যেতে বসেছিল এক মুসলিম যুবকের। বাঁচাতে ছুটে এলেন একজন শিখ পুলিশ অফিসার। এ যদি ভারতবর্ষ না হয় তবে আর কী! তবে গগনদীপ বলছেন, ওসব কিছু নয়। তিনি তাঁর কর্তব্য করেছেন মাত্র। হিন্দু হোক বা মুসলিম, আক্রান্তকে বাঁচানো তাঁর ধর্ম। তাই যখন ছেলেটিকে ধরে সকলে মারছিল, তখন তিনি তাঁকে বুকে জড়িয়ে দেন। এক হাতে যুবকটিকে শক্ত করে ধরে অন্য হাতে জনতাকে নিরস্ত করার চেষ্টা করেন। আপাতত সে ছবিই ভাইরাল। এক ডাকে এখন সকলেই চেনেন গগনদীপকে। অবশ্য এ কাজকে তিনি মানবিক কর্তব্য হিসেবেই দেখছেন। বলছেন, যদি তিনি উর্দি পরে নাও থাকতেন তাও এ কাজ করতেন।

 প্রতিশ্রুতি আর বাস্তবে বিস্তর ফারাক, ৪ বছর পরও প্যাকেজিংই ভরসা মোদি সরকারের? ]

গগনদীপের মধ্যেই একজন সত্যিকার ভারতীয়কে তাই খুঁজে পেয়েছেন জাতীয় পুরস্কারজয়ী অভিনেত্রী বিদ্যা বালান। তাঁকে কুর্নিশ জানিয়েছেন তিনি। অভিনেতা ফারহান আখতারও গগনদীপের ঘটনা শেয়ার করেছেন। জানিয়েছেন হানাহানির খবর আমরা দ্রুত ছড়িয়ে দিই। তার থেকেও দ্রুততায় ছড়িয়ে দেওয়া উচিত এ খবর।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে