BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

OMG! প্রিন্স হ্যারির বিয়েতে ষাঁড় উপহার PETA-র!

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 19, 2018 4:42 pm|    Updated: May 19, 2018 4:42 pm

Here’s PETA India’s gift for Meghan Markle and Prince Harry

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একে ঠিক কী বলা যায়? বিচিত্র গিফট? নাকি সচেতনতা অভিযান? যদি কারওর বিয়েতে এমন উপহার যায়, তাহলে প্রথম প্রশ্নটি আসতে পারে। আর যখন সেই উপহার দেয় PETA, তখন দ্বিতীয় প্রশ্ন অবশ্যম্ভাবী। মোটকথা এই দুটি প্রশ্ন জগাখিচুড়ি হয়ে গিয়েছে প্রিন্স হ্যারি ও মেগান মার্কলের বিয়েতে।

Merry-1

আজ ইংল্যান্ডের উইন্ডসর কাসলে অনুষ্ঠিত হতে চলেছে প্রিন্স হ্যারি ও মেগান মার্কেলের শুভ পরিণয়। এই রাজকীয় বিয়েতে PETA-র ভারতীয় শাখা নবদম্পতিকে উপহার দিচ্ছে একটি ষাঁড়। তার নাম আবার মেরি। মেগান ও হ্যারির নামের মিশ্রণে মেরি নামটি দিয়েছে PETA।

[ প্রিন্স হ্যারি ও মেগানের বিয়ের জন্য বিশেষ উপহার কিনলেন মুম্বইয়ের ডাব্বাওয়ালারা ]

মেরি থাকে মহারাষ্ট্রের এক গোশালায়। PETA যখন তাকে উদ্ধার করেছিল, তখন তার গলায় গভীর ক্ষত ছিল। PETA-র প্রতিষ্ঠাতা ইনগ্রিড নিউক্রিক জানিয়েছেন, প্রিন্স হ্যারি ও মেগান মার্কলের কাছে এখন একটি ষাঁড় রয়েছে। যে দম্পতি দিনটি দান করে উদযাপন করতে চান, তাঁদের জন্য উদ্ধার করা ষাঁড় মেরি একটি উপযুক্ত উপহার।

[ বিশুদ্ধ জল পেতে নয়া উদ্যোগ রেলের, ট্রেনের কামরায় বসছে ওয়াটার পিউরিফায়ার ]

PETA-র ভারতীয় শাখার শচিন বাঙ্গেরা জানিয়েছেন, পশুদের উপর যে অত্যাচার হয়, তাঁরা তার বিরোধিতা করতে চান। সেই কারণেই রাজকীয় বিয়েতে এমন উপহার দেওয়ার কথা ভাবা হয়। বাঙ্গেরা জানিয়েছেন, যখন সিদ্ধান্ত নেওয়া হল প্রিন্স হ্যারি ও মেগানের বিয়েতে ষাঁড়টি দেওয়া হবে, তখনই তার নামকরণ করা হয়। একটা জলজ্যান্ত ষাঁড় অবশ্য ব্রিটেন পর্যন্ত পাঠানো সম্ভব নয়। তাই ষাঁড় মেরির একটি পোর্ট্রেট বানানো হয়েছে। সেখানে লেখা হয়েছে তার গল্প। সেটিই পাঠানো হবে উইন্ডসর কাসেলে।

আজ সেন্ট জর্জ চ্যাপেলে বিবাহবন্ধনে আবদ্ধ হবেন প্রিন্স হ্যারি ও মেগান। ২০১১ সালে প্রিন্স উইলিয়াম ও কেট মিডলটনের বিয়েও এখানেই হয়েছিল। তার আগে ১৯৮১ সালে এখানে প্রিন্স চার্লস ও প্রিন্সেস ডায়নার বিয়ে হয়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে