১৪ মাঘ  ১৪২৮  শুক্রবার ২৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

দেশে করোনায় মৃত্যু পেরল ১৫ হাজার, চিন্তায় রাখছে সংক্রমণের উচ্চ হার

Published by: Sucheta Sengupta |    Posted: June 26, 2020 9:54 am|    Updated: June 26, 2020 9:55 am

Highest ever spike in Corona cases in India in last 24 hours, death toll crosses 15000

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আনলক ওয়ান পর্বে প্রতিদিনই নতুন নতুন রেকর্ড গড়ছে করোনা সংক্রমণ (Coronavirus)। শুক্রবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া নয়া পরিসংখ্যান থেকে জানা গেল, গত ২৪ ঘণ্টায় দেশের নতুন করে করোনা পজিটিভ হয়েছেন ১৭ হাজার ২৯৬ জন। মৃত্যু হয়েছে ৪০৭ জনের। আর এই নিয়ে দেশে সামগ্রিক করোনা পরিসংখ্যান দাঁড়াল, এই মুহূর্তে করোনায় আক্রান্ত ৪ লক্ষ ৯০ হাজারের বেশি। সুস্থ হয়ে ফিরেছেন ২ লক্ষ ৮৫ হাজার ৬৩৭ জন। মৃত্যু হয়েছে ১৫ হাজার ৩০১ জনের। আশার আলো বলতে একমাত্র সুস্থতার হার।

বিশেষজ্ঞদের ভবিষ্যৎবাণী ছিল, জুন এবং জুলাই মাসে এ দেশের করোনা গ্রাফ আরও উর্ধ্বমুখী হবে। সেই আশঙ্কারড বাণী অক্ষরে অক্ষরে মিলে যাচ্ছে প্রায় প্রতিদিন। তবে শুক্রবার সকালের পরিসংখ্যানে উদ্বেগ বাড়িয়েছে কয়েকগুণ। ২৪ ঘণ্টাতেই ১৭ হাজারেরও বেশি মানুষের শরীরে করোনা ভাইরাসের সন্ধান মিলেছে, যে সংখ্যা একবারেই নগণ্য নয়। তবে তার মাঝেও আশা জোগাচ্ছে সুস্থতার হার। ইতিমধ্যে ২ লক্ষ ৮৫ হাজার ৬৩৭ জন সুস্থ হয়ে বাড়ি ফেরায়, এই মুহূর্তে করোনা পজিটিভ ১ লক্ষ ৮৯ হাজার ৪৬৩ জন। শতকরা হিসেবে সুস্থতার হার ৫০ শতাংশেরও বেশি। নমুনা পরীক্ষা বাড়তে থাকায় দ্রুত সংক্রমণ চিহ্নিত হচ্ছে বলে দাবি চিকিৎসকদের একাংশের।

[আরও পড়ুন: তুমুল বৃষ্টির সঙ্গে আকাশ থেকে নামল মৃত্যু, বজ্রপাতে বিহারে মৃত অন্তত ৮৩]

জুলাই মাসে আরও বেশি করে জাঁকিয়ে বসবে করোনা, বাড়াবে মারণশক্তি। এমনই আশঙ্কার কথা শুনিয়েছিলেন বিশেষজ্ঞরা। করোনার গ্রাফ যেভাবে উর্ধ্বমুখী, তাতে এই আশঙ্কাই মিলতে বসেছে বলে মনে করছেন অনেকে। আনলক ওয়ানে স্বাভাবিক কাজকর্ম শুরু হওয়ায় সংক্রমণ বাড়ছে বলেও ধারণা অনেকের। যদিও আশার বিষয়, করোনার ওষুধ রেমডিসিভির (Remdisivir) ইতিমধ্যেই ভারতের বিভিন্ন রাজ্যে পৌঁছচ্ছে। তা প্রয়োগে দ্রুত রোগীকে সুস্থ করে তোলা যাবে বলে আশায় বুক বাঁধছে চিকিৎসা মহল।  

[আরও পড়ুন: এই শর্ত মানলেই ‘ঈশ্বরের আপন দেশে’ হানিমুনে যেতে পারবেন নবদম্পতিরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে