BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৮  মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

উত্তরাখণ্ড, কর্ণাটক, গুজরাটের পর এবার হিমাচলের মুখ্যমন্ত্রী বদল নিয়ে জল্পনা, কী বলছে বিজেপি?

Published by: Subhajit Mandal |    Posted: September 15, 2021 9:01 am|    Updated: September 15, 2021 12:16 pm

Himachal CM Jai Ram Thakur’s visit to Delhi triggers murmurs of change, party leaders deny | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক সপ্তাহের মধ্যে দু’বার দিল্লিতে হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুর (Jai Ram Thakur)। রাজধানীতে বিজেপির শীর্ষ নেতাদের সঙ্গে আলোচনা। তবে কি উত্তরাখণ্ড, কর্ণাটক, গুজরাটের পর ভোটের বছরখানেক আগে হিমাচলেও মুখ্যমন্ত্রী বদল করতে চলেছে গেরুয়া শিবির? গুঞ্জন শুরু হয়েছিল রাজনৈতিক মহলে। তবে বিজেপি (BJP) সূত্রের খবর, তেমন কোনও সম্ভাবনা নেই। বিজেপির শীর্ষ নেতারা জয়রাম ঠাকুরের কাজে সন্তুষ্ট। তাঁকে দিল্লিতে তলব করা হয়েছে আসন্ন উপনির্বাচনের রণকৌশল তৈরি করতে।

Himachal CM Jai Ram Thakur’s visit to Delhi triggers murmurs of change, party leaders deny

দিন কয়েক আগেই দিল্লি গিয়ে জয়রাম ঠাকুর হিমাচল প্রদেশের (Himachal Pradesh) প্রতিষ্ঠা দিবসের জন্য রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়ে এসেছেন। এরই মধ্যে মঙ্গলবার ফের দিল্লিতে পৌঁছেছেন তিনি। শোনা যাচ্ছে, বিজেপি সভাপতি জে পি নাড্ডার সঙ্গে আলোচনা করার কথা তাঁর। আসলে, আর পাঁচটা রাজ্যের মতো হিমাচল প্রদেশেও গোষ্ঠীদ্বন্দ্বে জর্জরিত গেরুয়া শিবির। দলের একাংশ দাবি তুলছে, জয়রাম ঠাকুরকে সরিয়ে প্রাক্তন মুখ্যমন্ত্রী প্রেমকুমার ধুমলের ছেলে তথা কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুরকে (Anurag Thakur) হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী করা হোক। কেন্দ্রীয় মন্ত্রী হিসাবে অনুরাগের পারফরম্যান্সে বেশ খুশি দলের কেন্দ্রীয় নেতৃত্ব। হিমাচল প্রদেশেও তাঁর জনপ্রিয়তা দেখার মতো।

[আরও পড়ুন: ‘ষাঁড়, মোষ এবং মহিলা, উত্তরপ্রদেশে সবাই সুরক্ষিত’, বিতর্ক উসকে মন্তব্য যোগী আদিত্যনাথের]

আসলে, গত ছ’মাসের মধ্যেই তিন রাজ্যের চারজন নির্বাচিত মুখ্যমন্ত্রীকে স্রেফ চোখের ইশারায় বদলে দিয়েছে বিজেপির (BJP) কেন্দ্রীয় নেতৃত্ব। এর মধ্যে উত্তরাখণ্ডেই মুখ্যমন্ত্রী বদলেছে দু’বার। কর্ণাটকে একসময়ের অবিসংবাদী নেতা ইয়েদুরাপ্পাকেও মসনদ থেকে সরিয়েছে বিজেপি। সবশেষে প্রধানমন্ত্রীর নিজের রাজ্য গুজরাটেও গদিচ্যুত হয়েছেন বিজয় রূপানি (Vijay Rupani)। শোনা যাচ্ছে, আরও দু-তিন রাজ্যে মুখ্যমন্ত্রী বদলের সম্ভাবনা আছে। জয়রাম ঠাকুরের ঘনঘন দিল্লি যাত্রা হিমাচলপ্রদেশ নিয়েও জল্পনা বাড়িয়ে দিয়েছে।

[আরও পড়ুন: মানস ভুঁইঞার ছেড়ে যাওয়া রাজ্যসভার আসনে প্রার্থী সুস্মিতা দেব, ঘোষণা তৃণমূলের]

যদিও জয়রাম ঠাকুর জানিয়ে দিয়েছেন, তিনি পূর্বনির্ধারিত দলীয় বৈঠকে যোগ দিতে দিল্লি এসেছেন। বিজেপির সূত্রেও দাবি করা হয়েছে, এখন মুখ্যমন্ত্রী বদলের সম্ভাবনা তেমন নেই। তবে রাজ্যের মন্ত্রিসভায় রদবদল হতে পারে। তাছাড়া, সামনে ৩টি বিধানসভা কেন্দ্র ও ১টি লোকসভা কেন্দ্রের উপনির্বাচন। সেই নির্বাচনে কংগ্রেসের বিরুদ্ধে আগে থেকে রণকৌশল সাজিয়ে ফেলতে চায় বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। সেকারণেই মুখ্যমন্ত্রীকে দিল্লিতে তলব।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×