BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৮  রবিবার ২৬ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

Himachal Pradesh: ভূমিধসের জেরে ব্রিজ ভেঙে নিহত ৯ পর্যটক, দেখুন হাড়হিম করা ভিডিও

Published by: Sucheta Sengupta |    Posted: July 25, 2021 6:26 pm|    Updated: July 26, 2021 5:48 pm

Himachal Pradesh: Boulders roll downhill due to landslide in Kinnaur resulting in bridge collapse, video viral | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হিমাচলের মনোরম নৈসর্গিক দৃশ্য নজর কাড়ে না, এমন ভ্রমণপ্রেমী খুবই কম। সেই প্রকৃতির আকর্ষণেই হিমাচল প্রদেশের (Himachal Pradesh) কিন্নরে বেড়াতে গিয়েছিলেন কয়েকজন। কিন্তু সুন্দর প্রকৃতি আচমকাই হয়ে উঠল ভয়ংকরী! ভূমিধসে পাহাড়ি রাস্তার বোল্ডার খসে ব্রিজ ভেঙে প্রাণ কাড়ল অন্তত ৯ পর্যটকের। কিন্নরের (Kinnaur) বাতসেরি ব্রিজ ভাঙার সেই ভাইরাল ভিডিও রীতিমত হাড়হিম করা। বিপর্যয়ের সঙ্গে সঙ্গে যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকাজে নেমেছেন ITBP জওয়ানরা। খোঁজখবর নিয়েছেন হিমাচলের মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুর।

রবিবার দুপুর নাগাদ ঘটেছে দুর্ঘটনাটি। ১২ জন যাত্রী নিয়ে বাতসেরি ব্রিজ দিয়ে কিন্নরের দিকে যাচ্ছিল একটি গাড়ি। আচমকাই ভূমিধস (Landslide) নামে। বোল্ডার ভেঙে ব্রিজের উপর নেমে আসে। সরাসরি ব্রিজের উপর থাকা গাড়িতে তা ধাক্কা দেয়। দুর্ঘটনার ভিডিও দেখলে শিউড়ে উঠতে হয়। খবর পেয়ে ইন্দো-টিবেট বর্ডার পুলিশের একটি দল সেখানে ছুটে যায়। শুরু হয় উদ্ধারকাজ। গাড়িতে থাকা ১২ জনের মধ্যে ৯ জনেরই ঘটনাস্থলে মৃত্যু হয়েছে বলে জানা ITBP. কিন্নৌরের পুলিশ সুপার সঞ্জু রাম রানা জানান, ব্রিজটি সম্পূর্ণ ভেঙে গিয়েছে। ৯ জনের মৃত্যু হয়েছে। তিনজন গুরুতর জখম হয়ে হাসপাতালে ভরতি। এর মধ্যে এক স্থানীয় বাসিন্দাও রয়েছেন। সম্ভবত তিনি গাড়ি চালাচ্ছিলেন।

[আরও পড়ুন: পরপর ব্যর্থতার জেরে রীতি ভাঙল BJP! গোয়ায় মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর নাম ঘোষণা Nadda’র]

দুর্ঘটনার খবর পেয়ে উদ্বিগ্ন হয়ে পড়েন মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুর। তিনি জানিয়েছেন, ”কিন্নর জেলা প্রশাসনের সঙ্গে যোগাযোগ রাখছি। যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকাজ চলছে এবং আমরাও দ্রুত চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। প্রয়োজনীয় সব সাহায্য করছি। প্রার্থনা করি, জখমরা দ্রুত সুস্থ হয়ে উঠুন।” হিমাচলে বেড়াতে গিয়ে এমন ভয়াবহ বিপর্যয়ের মুখে পড়ে নিহত পর্যটকদের পরিবারে এখন হাহাকার। নিহতদের প্রতি সমবেদনা জানিয়ে, আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন প্রধানমন্ত্রী মোদি। জাতীয় ত্রাণ তহবিল থেকে নিহতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা এবং আহতদের ৫০ হাজার টাকা করে আর্থিক সাহায্য ঘোষণা করা হয়েছে। 

[আরও পড়ুন: স্বাধীনতা দিবসে কৃষকদের ট্রাক্টর মিছিলের ডাক, নেতাদের পতাকা না তুলতে দেওয়ার হুঁশিয়ারি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×