BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৮  শনিবার ২৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

বরফের চাদরে ঢেকেছে হিমাচল

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 7, 2017 4:41 pm|    Updated: January 7, 2017 4:41 pm

Himachal pradesh registers record snowfall

দেবশ্রী সিনহা: ঘর-বাড়ি, গাছপালা, রাস্তা-ঘাট থেকে শুরু করে যানবাহন, পাহাড়ের বুকে সবকিছুর রঙ এখন সাদা। তুষারাবৃত। যেদিকে, দু-চোখ যায় শুধুই বরফ। স্নিগ্ধ, শান্ত এই শহর এখন বরফের চাদরে মুখ লুকিয়েছে। এই বরফস্নাত প্রকৃতিই এখানে পর্যটকদের আকর্ষণ। মরশুমের প্রথম তুষারপাতে হিমাচলপ্রদেশের রাজধানী শহর শিমলার চিত্র এখন এমনই।

shimla_web

shimla6

shimla7

shimla8

shimla4

তবে শুধু শিমলাতেই নয়, কুলু, মানালি, ধরমশালা-সহ গোটা রাজ্যের সমস্ত প্রান্তেই এখন শুধুই বরফ। আবহাওয়া দফতর জানাচ্ছে, কোথাও কোথাও বরফ প্রায় ১০ মিটার পুরু। প্রায় এক দশক পর এধরনের তুষারপাতে খুশি পর্যটকরাও। তবে শুধু তুষারপাতই নয়, হিমেল হাওয়া হাড় কাঁপাচ্ছে পর্যটকদের। কোথাও কোথাও আবার তুষারপাতের সঙ্গে সঙ্গে হয়েছে বৃষ্টিপাতও। তবে শুধু হিমাচলপ্রদেশই নয়, পারদ নেমেছে জম্মু-কাশ্মীর-সহ উত্তরের রাজ্যগুলিতে।

তবে অত্যাধিক তুষারপাত অনেকক্ষেত্রেই সমস্যা তৈরি করেছে। বহু জায়গা বিদ্যুৎহীন। বরফ পড়ে বহু জায়গায় বন্ধ রাস্তাঘাট, বিপর্যস্ত জল সরবরাহ। যা পর্যটক থেকে শুরু করে স্থানীয় বাসিন্দা সকলের কাছেই সমস্যার কারণ হয়ে দাঁড়িয়েছে। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য তারা তৈরি বলে জানিয়েছে হিমাচলপ্রদেশ প্রশাসন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে