BREAKING NEWS

১৫ ফাল্গুন  ১৪২৭  রবিবার ২৮ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

মহাত্মাকে অপমান! মধ্যপ্রদেশে নাথুরাম গডসের নামে লাইব্রেরি খুলল হিন্দু মহাসভা

Published by: Soumya Mukherjee |    Posted: January 11, 2021 12:14 pm|    Updated: January 11, 2021 12:14 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহাত্মা গান্ধীর হত্যাকারী নাথুরাম গডসে-কে ঘৃণা করেন ভারতের বেশিরভাগ মানুষ! আজও যখন মহাত্মা গান্ধীর জন্মদিন বা মৃত্যুদিন পালন হয় তখন নাথুরামকে স্মরণ করে ধিক্কার জানান তাঁরা। যদিও পুরো উলটো পথে হাঁটে কট্টর হিন্দুত্ববাদীরা। নাথুরামের নামে দেশের বিভিন্ন জায়গায় নানা অনুষ্ঠান করতেও দেখা যায় তাদের। জাতির জনককে খুন করার জন্য ভারতবাসীর ঘৃণার পাত্রে পরিণত হওয়া কুখ্যাত ওই ব্যক্তির নামে এবার আস্ত একটা লাইব্রেরি খুলল অখিল ভারতীয় হিন্দু মহাসভা। এই ঘটনার কথা প্রকাশ্যে আসতেই বিতর্ক শুরু হয়েছে।

সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, রবিবার মধ্যপ্রদেশের গোয়ালিয়রে মহাত্মা গান্ধীর হত্যাকারী নাথুরাম গডসের (Nathuram Godse) নামে একটি লাইব্রেরি খুলেছে অখিল ভারতীয় হিন্দু মহাসভা (Akhil Bharatiya Hindu Mahasabha)। সংগঠনের প্রাক্তন সদস্য নাথুরামের নামে খোলা ওই লাইব্রেরিতে দেশভাগের কারণ সম্পর্কে লেখা বিভিন্ন বই রাখা হয়েছে। এর ফলে আজকের ভারতীয় যুবরা সেই সময়ের অনেক সত্যি ঘটনা জানতে পারবেন বলে দাবি করেছেন হিন্দু মহাসভার সদস্যরা।

[আরও পড়ুন: পড়াশোনা নিয়ে মায়ের বকুনি, বাড়িতে রাখা পিস্তলের গুলিতে আত্মঘাতী দ্বাদশ শ্রেণির ছাত্রী]

এপ্রসঙ্গে মন্তব্য করতে গিয়ে হিন্দু মহাসভার সহ-সভাপতি জয়বীর ভরদ্বাজ বলেন, এই লাইব্রেরিতে থাকা বইয়ের সাহায্যে আজকের প্রজন্ম দেশভাগের কারণ জানার পাশাপাশি তৎকালীন রাজনৈতিক নেতাদের সম্পর্কেও অনেক তথ্য পাবে। এর ফলে তারা পরিষ্কার বুঝতে পারবে যে দেশের স্বাধীনতার জন্য হিন্দু মহাসভার কতটা অবদান ছিল আর দেশভাগের জন্য কংগ্রেস কতটা দায়ী। নেহেরু ও জিন্নাকে প্রধানমন্ত্রী পদে বসানোর জন্যই ভারতকে দুখণ্ডে ভাগ করেছিল কংগ্রেস। আর হিন্দু মহাসভা এর বিরোধিতা করেছিল। সেই সমস্ত ঘটনাগুলি সামনে আনতেই গোয়ালিয়রের হিন্দু মহাসভা ভবনে নাথুরাম গডসের নামে লাইব্রেরি খোলা হয়েছে। মহাত্মা গান্ধী যত বড় নেতাই হোন না কেন আমরা সবসময় গডসের পক্ষেই থাকব।

[আরও পড়ুন: করোনাযুদ্ধে আরও এগোল দেশ, দৈনিক সংক্রমণ, মৃত্যু একধাক্কায় কমল অনেকটা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement