১৪ মাঘ  ১৪২৮  শুক্রবার ২৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

গ্রেপ্তার হিজবুল প্রধানের ছেলে, বড়সড় সাফল্য এনআইএ-র

Published by: Bishakha Pal |    Posted: August 30, 2018 1:31 pm|    Updated: August 30, 2018 1:34 pm

Hizbul chief Salahuddin's son arrested by NIA

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জম্মু ও কাশ্মীর থেকে গ্রেপ্তার হল হিজবুল মুজাহিদিনের প্রধান সৈয়দ সালাউদ্দিনের দ্বিতীয় ছেলে শাকিল আহমেদ। রাজ্যের রাজধানী শ্রীনগর থেকে তাকে গ্রেপ্তার করেছে এনআইএ। গত বছর দিল্লিতে গোয়েন্দাদের জালে ধরা পড়েছিল সালাউদ্দিনের বড় ছেলে সৈয়দ শাহিদ ইউসুফ।

সংবাদ সংস্থা সূত্রে খবর, সৌরার শাকিল ‘শের-ই-কাশ্মীর ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সেস’ কলেজে সিনিয়র ল্যাব টেকনিশিয়ান হিসেবে কাজ করত। এর পাশাপাশি হিজবুল জঙ্গিগোষ্ঠীর সক্রিয় সদস্য ছিল সে। সন্ত্রাসবাদী কাজের জন্য টাকা দিত। একাধিকবার সন্ত্রাসবাদী কাজের জন্য জঙ্গিদের টাকা দেওয়ার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। সেই কারণে অনেকদিন ধরেই এনআই-এর ব়্যাডারে ছিল সে। শেষ পর্যন্ত জঙ্গিগোষ্ঠী হিজবুল মুজাহিদিনকে আর্থিকভাবে সাহায্য করার অভিযোগে গ্রেপ্তার করা হয়।

চেন টানলেই এবার জরিমানা ১০ হাজার, যাত্রী সুরক্ষায় কড়া পদক্ষেপ রেলের ]

বৃহস্পতিবার সকালে রামবাগের বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করেন জাতীয় তদন্তকারী সংস্থার অফিসাররা। খবর, শাকিলের বাড়ি থেকে সন্ত্রাসে মদত দেওয়ার কিছু তথ্য প্রমাণও হাতে আসে গোয়েন্দাদের৷ সেই তথ্যগুলির এখন যাচাই চলছে। শাকিলের বিরুদ্ধে আরও তথ্য ও প্রমাণ জোগাড় করার চেষ্টা করছেন জাতীয় তদন্তকারী সংস্থার গোয়েন্দারা।  

জম্মু ও কাশ্মীরের শ্রীনগরে বিচ্ছিন্নতাবাদীদের প্রতিবাদ রুখতে চেষ্টা করছে ভারতীয় সেনা। সন্ত্রাসবাদ দমনের দিকে কড়া নজর রয়েছে গোয়েন্দা সংস্থাগুলিরও। শাকিলকে গ্রেপ্তার করা তাই সন্ত্রাসদমনের দিকে একটি বড় সাফল্য বলে মনে করছেন বিশেষজ্ঞ মহল। গত বছর শাকিলের দাদা ইউসুফকে গ্রেপ্তার করে এনআইএ। তার বিরুদ্ধেও হিজবুলকে আর্থিক মদতের অভিযোগ ছিল।

জেলে নয়, বাম বুদ্ধিজীবীদের বাড়িতেই নজরবন্দি রাখার নির্দেশ সুপ্রিম কোর্টের ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে