১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ভূস্বর্গে ফের বড় হামলার ছক কষছে হিজুবল জঙ্গিরা, সতর্কবার্তা গোয়েন্দাদের

Published by: Soumya Mukherjee |    Posted: May 22, 2020 3:40 pm|    Updated: May 22, 2020 3:40 pm

Hizbul Mujahideen planning major attack: Intelligence report

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সন্ত্রাসবাদের পোস্টার বয় রিয়াজ নাইকোর মৃত্যুর বদলা নিতে ভূস্বর্গে বড়সড় হামলার ছক কষছে পাকিস্তানের মদতপুষ্ট জঙ্গিরা। সম্প্রতি এমন রিপোর্টই দিয়েছেন ভারতীয় গোয়েন্দারা।

তাঁদের দেওয়া তথ্য অনুযায়ী, পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসএস (ISI) -এর নির্দেশে জম্মু ও কাশ্মীর বড় আকারের জঙ্গি হামলার পরিকল্পনা করেছে হিজবুল মুজাহিদিন। তাদের নেতৃত্বে অন্য জঙ্গি সংগঠনগুলিও সীমান্তের ওপারে তাদের সদস্যদের অনুপ্রবেশ করানোর চেষ্টা করছে।

[আরও পড়ুন: সংক্রমণের ভয়, কেন্দ্রকে বিমান পরিষেবা বন্ধ রাখার আরজি তামিলনাড়ু সরকারের]

গোয়েন্দা সংস্থাগুলি সূত্রে আরও জানা গিয়েছে, দক্ষিণ কাশ্মীর থেকে কিস্তওয়ার পর্যন্ত এলাকায় সক্রিয় রয়েছে হিজবুল মুজাহিদিন জঙ্গিদের একটি দল। এর জন্য কাশ্মীরের এক কুখ্যাত হিজবুল জঙ্গি আশরফ মৌলভিকে অনন্তনাগ থেকে কিস্তওয়ারে পাঠানো হয়েছে। তার নেতৃত্বেই নতুন জঙ্গিদের প্রশিক্ষণ দেওয়া কাজ চলছে। গুর্জ এলাকার ওপারে সীমান্তের কাছে অনুপ্রবেশের জন্য পাঁচ হিজবুল জঙ্গি অপেক্ষাও করছে। এছাড়া মাছিল সেক্টরের ওপারে ছজন লস্কর জঙ্গি, তাংধার এলাকায় লস্কর ও আল বদর জঙ্গি সংগঠনের ১১ জনের দুটি দল, কৃষ্ণা ঘাঁটি সেক্টরে ৬ জন লস্কর জঙ্গি অনু্প্রবেশের জন্য অপেক্ষারত। ইতিমধ্যে তাংধার এলাকা দিয়ে লস্কর ও জইশ-ই-মহম্মদের মোট ১০ জন জঙ্গি দুটি দলে ভাগ হয়ে অনুপ্রবেশ করেছে। পাশাপাশি কাশ্মীরে থাকা জইশ জঙ্গিরা পুলওয়ামা জেলার এক মহিলাকে খুন করার ছক কষছে বলে খবর। ওই মহিলা জঙ্গিদের বিষয়ে নিরাপত্তারক্ষীদের খবর দেয় বলেও তাদের সন্দেহ।

জঙ্গিদের পাশাপাশি পাকিস্তানের ব্যাটেল অ্যাকশন টিমস (BAT) ও পাক সেনার স্পেশাল সার্ভিস গ্রুপ কমান্ডোরা নিয়ন্ত্রণ রেখায় থাকা ভারতীয় সেনা ঘাঁটিগুলিতে হামলা চালানোর ছক কষছে বলেও জানা গিয়েছে। কৃষ্ণা ঘাঁটি ও নৌসেরা সেক্টরে আউটপোস্টে হামলা চালানোর ছক কষছে লস্কর জঙ্গিদের দুটি গোষ্ঠী।

[আরও পড়ুন: শুধু অনলাইন নয়, এবার পোস্ট অফিস এবং কাউন্টার থেকেও কাটা যাবে ট্রেনের টিকিট]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে